আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ আগস্ট, ২০১৭

মালিতে জোড়া হামলায় নিহত ৯

মালির জাতিসংঘের দুটি ঘাঁটিতে গত সোমবার বন্দুকধারীদের সর্বশেষ হামলায় নয়জন নিহত হয়েছে। এক বিবৃতিতে জাতিসংঘ এ কথা জানিয়েছে। নিহতদের মধ্যে একজন শান্তিরক্ষী বাহিনীর সদস্য, একজন মালির সেনা, ছয়জন দেশটির নিরাপত্তাকর্মী ও একজন ঠিকাদার বলে জানা গেছে।

মালির জাতিসংঘ মিশন থেকে ওই বিবৃতিতে বলা হয়, দেশটির মধ্যাঞ্চলীয় মোপতির দৌয়েন্তজায় ভোরে এক হামলায় শান্তিরক্ষী বাহিনীর ওই সদস্য ও মালির একজন সেনা নিহত হয়েছে। জাতিসংঘ পৃথক বিবৃতিতে জানায়, কয়েক ঘণ্টা পর বন্দুক ও গ্রেনেড নিয়ে ছয় ব্যক্তি মালির উত্তর-পশ্চিমাঞ্চলে অবস্থিত তিম্বুকতুর জাতিসংঘ মিশন শিবিরের প্রবেশপথে হামলা চালিয়েছে।

জাতিসংঘ জানায়, তারা জাতিসংঘের নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালায়। এতে পাঁচ নিরাপত্তারক্ষী, এক পুলিশ ও একজন বেসামরিক ঠিকাদার নিহত হন। ঠিকাদারের পরিচয় জানা যায়নি।

জাতিসংঘের একটি সূত্র জানিয়েছে, এই ঘটনায় ছয় রক্ষী নিহত হয়েছে। তবে জাতিসংঘের বিবৃতিতে বলা হয়, পাঁচ রক্ষী নিহত ও অপর একজন আহত হয়েছে।

এ ছাড়া তিম্বুকতুতে ছয়জন ও দৌয়েন্তজায় দুই সন্দেহভাজন জিহাদিও নিহত হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist