মানব পাচারকারীদের ধরতে মালয়েশিয়ায় বিশেষ হটলাইন

প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেল দাতুক সেরি আলি ইব্রাহিম। মানব পাচারকারী ও চোরাচালানকারীদের ধরিয়ে দিতে ‘সাতু মালয়েশিয়া ওয়ান কল সেন্টার’ নামে বিশেষ হটলাইন ব্যবস্থা চালু করা হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেল দাতুক সেরি আলি ইব্রাহিম বিষয়টি জানিয়েছেন।

আলি ইব্রাহিম জানান, স্পেশাল হটলাইন নম্বরটি হলো ০৩-৮০০০ ৮০০০। ন্যাশনাল ব্লু ওশান স্ট্র্যাটেজির উদ্যোগে এবং মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী দাতুক সেরি আহমদ জাহিদ হামিদির অনুপ্রেরণায় এই ব্যবস্থা চালু করা হয়েছে।

স্পেশাল এই হটলাইন সেবা চালু থাকবে প্রতিদিন সকাল সাড়ে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত। মোট ছয়জন অফিসারকে হটলাইন কল ধরার জন্য নিয়োগ দেওয়া হয়েছে। তারা সবার কাছ থেকে অভিযোগ শোনার পর পরবর্তী পদক্ষেপের জন্য সেগুলো মালয়েশিয়া পুলিশ এবং ইমিগ্রেশন বিভাগের কাছে হস্তান্তর করবে।

আলি ইব্রাহিম আরো বলেন, অফিস সময়ে কেউ যদি কল করতে না পারেন, তাহলে অফিস টাইমের পরও তাদের বিরুদ্ধে রিপোর্ট করতে পারবেন। তাহলে পরের দিন যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

মানব পাচারকারীদের সম্পর্কে কোনো রকম তথ্য পেলে সঙ্গে সঙ্গে সাতু মালয়েশিয়া ওয়ান কল সেন্টারে কল করে রিপোর্ট জানাতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন আলি ইব্রাহিম।

"