ডুবে গেছে আগরতলা

প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

বাংলাদেশ সীমান্তবর্তী ভারতের ত্রিপুরায় গত বৃহস্পতিবার রাত থেকে শুরু হয়েছে তুমুল বৃষ্টি। আবহাওয়া দফতর সূত্রের খবর, আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কবার্তা রয়েছে। এর মধ্যেই আগরতলায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

গত বৃহস্পতিবার সকাল থেকে বর্ষার দাপটে আগরতলায় জারি হয়েছে অঘোষিত কারফিউ। পানিবন্দি হয়ে পড়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার। তার সরকারি বাসভবনের সামনে বুকসমান পানি। স্রোত বইছে অন্যান্য মন্ত্রীদের বাসার সামনেও। রাজ্যের বাণিজ্যিক এলাকা বলে পরিচিত শকুন্তলা রোড, ওরিয়েন্ট চৌমহনীতে নৌকা চলার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। বাংলাদেশের আখাউড়ামুখী কাটাখালের পানিও বাড়ছে। পাহাড় থেকে পানি নামছে। ফলে কাটাখালের পানি আরো বাড়তে পারে।

আগরতলা আবহাওয়া দফতরের অধিকর্তা দিলীপ সাহা জানান, ‘নিম্নচাপের রেখা উত্তর-পূর্ব ভারতে অবস্থান করছে। বঙ্গোপসাগরেও নিম্নচাপ রয়েছে। এই দুইয়ের প্রভাবে বৃষ্টি হচ্ছে।’ আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির আশঙ্কাও ব্যক্ত করেছেন তিনি।

রাজধানীর আশপাশের নিচু এলাকাগুলোতে এর মধ্যেই ঘরবাড়িতে পানি ঢুকে পড়েছে। সদরের মহকুমাশাসক সমিত রায়চৌধুরি বলেন, ‘পরিস্থিতি খুব খারাপ। ইতোমধ্যেই দুর্যোগ মোকাবিলা বাহিনীকে উদ্ধারকাজে নামানো হয়েছে। শহরে নামাতে হয়েছে নৌকা।

"