আন্তর্জাতিক ডেস্ক

  ১২ আগস্ট, ২০১৭

ট্রাম্পের সঙ্গে ‘ব্যক্তিগতভাবে আলাপ’ করতে চান মাদুরো

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো গত বৃহস্পতিবার বলেছেন, তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ব্যক্তিগতভাবে আলাপ করতে চান। গণতন্ত্রকে নস্যাৎ করার অভিযোগে ট্রাম্প মাদুরোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করেন।

মাদুরো বলেন, ‘আমি যাতে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আলাপ করতে পারি’ সে ব্যাপারে ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রী জর্জ আরিজাকে নির্দেশ দিয়েছি। তিনি আরো বলেন, তিনি মার্কিন আদালতে এ নিষেধাজ্ঞা চ্যালেঞ্জ করবেন। অনুগত নতুন সাংবিধানিক পরিষদে বক্তব্য দেওয়ার সময় মাদুরো বলেন, তিনি ট্রাম্পের সঙ্গে সরাসরি বৈঠকের ব্যবস্থা করতেও কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। আগামী ২০ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদে তাদের দুজনের মধ্যে এটি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র গত ৩১ জুলাই মাদুরোকে লক্ষ্য করে রাষ্ট্রপ্রধানের ওপর নিষেধাজ্ঞা আরোপের নজিরবিহীন পদক্ষেপ নেয়। ট্রাম্প প্রশাসন মাদুরোকে একজন ‘স্বৈরশাসক’ হিসেবে অভিহিত করে এবং চলতি সপ্তাহে নতুন সাংবিধানিক পরিষদের কয়েকজন সদস্যের বিরুদ্ধে আরো অবরোধ আরোপ করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist