পাকিস্তানে জঙ্গিবিরোধী অভিযানে চার সৈন্য নিহত

প্রকাশ : ১০ আগস্ট ২০১৭, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের খাইবার পাখতুনখওয়া প্রদেশে জঙ্গিবিরোধী অভিযানের সময় জঙ্গিদের গুলি ও আত্মঘাতী বোমা বিস্ফোরণে এক মেজরসহ পাকিস্তান সেনাবাহিনীর চার সৈন্য নিহত হয়েছেন।

গতকাল বুধবার ভোররাতে প্রদেশটির নিম্ন দির জেলায় এ ঘটনা ঘটে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে পাকিস্তান সামরিক বাহিনীর জনসংযোগ বিভাগ আইএসপিআর। খবর ডনের।

পাকিস্তানের একটি গোয়েন্দা সংস্থার কর্মকর্তা মেজর আলী সালমান গোয়েন্দা সূত্রের খবরের ভিত্তিতে নিম্ন দিরের টিমেরগারা এলাকার শেরোটকাইতে নিজের দল নিয়ে একটি জঙ্গি আস্তানায় অভিযান শুরু করেন। অভিযান শুরুর সঙ্গে সঙ্গেই সন্দেহভাজন জঙ্গিরা সৈন্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। আস্তানার ভেতরে থাকা দুই আত্মঘাতী বোমারুর মধ্যে একজন বিস্ফোরণ ঘটায়, অপরজন সৈন্যদের সঙ্গে গোলোগুলিতে নিহত হয়।

অভিযানকালে অপর এক সন্দেহভাজন জঙ্গি ধরা পড়ে বলে আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে। অভিযানে মেজর আলী সালমানসহ সেনাবাহিনীর দুই হাবিলদার ও এক সিপাহি নিহত হন। জঙ্গি অভিযানে কর্মকর্তাসহ সেনাবাহিনীর সদস্য নিহত হওয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি গভীর শোক প্রকাশ করেছেন বলে দেশটির প্রধানমন্ত্রীর দফতর থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে।

"