সিএনএন জরিপ

ট্রাম্প-টিমকে বিশ্বাস করেন না অধিকাংশ মার্কিনি

প্রকাশ : ১০ আগস্ট ২০১৭, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার টিমকে বিশ্বাস করেন না অধিকাংশ নাগরিক। ট্রাম্পের ২০০ দিন উপলক্ষে প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক জরিপে এ তথ্য উঠে এসেছে।

আধুনিক সময়ে প্রেসিডেন্ট ট্রাম্পের প্রতিই সবচেয়ে কম মানুষের সমর্থন রয়েছে। গত মঙ্গলবার সিএনএনে এ-সংক্রান্ত প্রতিবেদনটি প্রকাশ করে। জরিপে দেখা যায়, ৩৮ ভাগ মার্কিনি মনে করেন, প্রেসিডেন্ট ট্রাম্প এবং তার দল ঠিকমতো প্রশাসন চালাচ্ছেন। ৫৬ ভাগ তার দলের কার্যক্রমকে সমর্থন করেন না। এর আগে ১৯৯৩ সালে বিল ক্লিনটনের প্রতি সবচেয়ে কম সমর্থন ছিল (৪৪ ভাগ)। প্রেসিডেন্ট ট্রাম্পের প্রতি জনসমর্থন ফেব্রুয়ারিতে ৪৪ ভাগ, মার্চে ৪৫ ভাগ, এপ্রিলে ৪৪ ভাগ এবং আগস্টে এসে দাঁড়াল ৫৬ ভাগে। রিপাবলিকানদের মধ্যেও ট্রাম্পের প্রতি সমর্থন কমেছে। ফেব্রুয়ারিতে রিপাবলিকানদের সমর্থন ছিল ৭৩ ভাগ এবং বর্তমানে ট্রাম্পকে সমর্থন করেন ৫৯ ভাগ। শ্বেতাঙ্গদের মধ্যেও তার জনসমর্থন কমেছে। বর্তমানে তাকে সমর্থন করেন ৩৫ ভাগ শ্বেতাঙ্গ যেখানে ফেব্রুয়ারিতে আরো ১২ ভাগ বেশি ছিল।

ডেমোক্র্যাটদের মধ্যে সমর্থন এখনো তার প্রতি আগের মতোই (৮০ ভাগ পছন্দ করেন না) আছে। সিএনএনের উদ্যোগে এসএসআরএস নামের একটি প্রতিষ্ঠান এই জরিপ পরিচালনা করে।

"