চোরের বাড়িতে ২৫ সিসি ক্যামেরা

প্রকাশ : ১৮ মে ২০১৭, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মধ্য প্রদেশের বুলধানা জেলার ইকবালচকের বাসিন্দা শাকিল। তবে দেশটির পুলিশের খাতায় গাড়ি চোর হিসেবে নাম রয়েছে তার। অবশেষে অনেক চেষ্টার পর পুনে সিটি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ গত সপ্তাহে জুনাবাজার থেকে গ্রেফতার করেছে তাকে।

জানা গেছে, ‘ইকবালচকের ডন’ নামে পরিচিত শাকিল উচ্চ মাধ্যমিক পাস। তিন বছর বুলধানার রিজিওনাল ট্রান্সপোর্ট অফিসে (আরটিও) এজেন্ট হিসাবে কাজ করেছে সে। তার পর হঠাতই বড়সড় গাড়ি চোর হিসাবে নাম করে ফেলে পুলিশ মহলে। এমনকি তাকে ধরতে পুলিশকে রীতিমতো নাকানিচুবানি খেতে হয়েছে বারবার। ক্রাইম ব্র্যাঞ্চের সিনিয়র পুলিশ ইনসপেক্টর নিতিন ভোঁসলে পাতিল বলেন, শাকিলকে তো একবার প্রায় হাতেনাতে ধরেই ফেলেছিলেন এক পুলিশ কর্মী। কিন্তু ফসকে যায়। পরে, ওই পুলিশ কর্মীকে ফোন করে শাকিল জানায়, ‘ডন কো পাকড়ানা মুশকিল হি নেহি, নামুমকিন হ্যায়’।

পুলিশ আরো জানায়, ইকবালচকে তিন তলা বাড়ি রয়েছে তার। বাড়িতে লাগানো আছে ২৫টি সিসি টিভি ক্যামেরা। বাড়ির ভেতর কে ঢুকছে, কে বেরোচ্ছে, এমনকি তার বাড়িতে পুলিশ নজর রাখছে কি না, সর্বক্ষণ তদারকি করছে এই ক্যামেরাগুলো। এই বাড়িতে দ্বিতীয় স্ত্রীকে নিয়ে থাকে শাকিল। প্রথম স্ত্রী থাকেন অন্য জায়গায়।

শাকিলের বাড়িতে এত সিসি টিভি থাকার কারণ সম্পর্কে পুলিশের দাবি, তার বাড়ির চারপাশে লাগানো সিসি টিভি ক্যামেরা দিয়ে বাড়িতে বসেই পুলিশের ওপর সবসময় নজর রাখে সে। পুলিশ যদি হানা দেয়, তার বাড়ির পেছনে রয়েছে পাঁচটি পালানোর রাস্তা। সেই রাস্তা দিয়েই বারবার চম্পট দিয়েছে শাকিল।

"