আন্তর্জাতিক ডেস্ক

  ২২ মার্চ, ২০২০

কোয়ারেন্টাইনের নির্দেশ অবজ্ঞা করে পার্টিতে

ভারতে কণ্ঠশিল্পীর বিরুদ্ধে মামলা

মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে বিদেশফেরতদের নির্দিষ্ট সময় কোয়ারেন্টাইনে থাকার যে নির্দেশনা দেওয়া হয়েছিল তা অবজ্ঞা করায় বলিউডের জনপ্রিয় কণ্ঠশিল্পী কনিকা কাপুরের বিরুদ্ধে মামলা করেছে লক্ষেèৗ পুলিশ। দিনদশেক আগে লন্ডন থেকে ফেরা কনিকার দেহে গত শুক্রবার কোভিড-১৯ ধরা পড়ে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

যুক্তরাজ্য থেকে ফেরার পর কোয়ারেন্টাইনে থাকার যে নির্দেশনা দেওয়া হয়েছিল, কনিকা তা না মেনে উল্টো বেশ কয়েকটি পার্টি ও অনুষ্ঠানে যান বলে অভিযোগ লক্ষেèৗ পুলিশের। সেসব পার্টি ও অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ রাজনৈতিক, আমলা ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ প্রায় সাড়ে ৩০০ থেকে ৪০০-এর মতো মানুষ ছিল।

‘বেবি ডল’ গানে কণ্ঠ দেওয়ায় সুপরিচিত কনিকা বলছেন, যুক্তরাজ্য থেকে ফেরার পর লক্ষেèৗ বিমানবন্দরে করোনাভাইরাসজনিত স্বাস্থ্য পরীক্ষায় অংশ নিয়েছিলেন তিনি। সেসময় সব স্বাভাবিকই ছিল; দেহে ভাইরাসের উপসর্গগুলো মাত্র চার দিন আগে ধরা পড়ে বলেও দাবি তার।

কনিকার করোনাভাইরাস ‘পজেটিভ’ হওয়ার পরপরই পুলিশ তার বিরুদ্ধে মামলা করে বলে গতকাল শনিবার জানিয়েছে হিন্দুস্তান টাইমস। কনিকার বিরুদ্ধে কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য এবং সংক্রমণ বা রোগ ছড়িয়ে মানুষের জীবন বিপদাপন্ন করার অভিযোগ আনা হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। এসব অভিযোগে বলিউডের এ শিল্পীর জরিমানা বা কারাদ- কিংবা উভয় দ-ই হতে পারে। কনিকা এখন লক্ষেèৗর কিং জর্জ মেডিকেল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

লন্ডন থেকে ফেরার পর তার সঙ্গে রাজস্থানের সাবেক মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে, তার ছেলে দুশইয়ান্ত সিং এবং উত্তর প্রদেশ সরকারের কয়েকজন শীর্ষ কর্মকর্তার সাক্ষাৎ হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close