আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ জানুয়ারি, ২০২০

জেফ বেজোসের মোবাইল হ্যাক করেছিলেন প্রিন্স সালমান!

সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে অ্যামাজনের প্রধান এবং বিশ্বের শীর্ষ ধনী জেফ বেজোসের মোবাইল হ্যাকের অভিযোগ উঠেছে। হোয়াটসঅ্যাপে প্রিন্স সালমানের পাঠানো এক বার্তা গ্রহণের পরই বেজোসের মোবাইল হ্যাক হয়। এ ঘটনা তদন্তের সঙ্গে যুক্ত দুই ব্যক্তি এমন তথ্য জানিয়েছেন।

২০১৮ সালের মাঝামাঝি সময়ে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের কাছ থেকে হোয়াটসঅ্যাপে বার্তা পেয়েছিলেন জেফ বেজোস। সেসময়ই হ্যাকিংয়ের ঘটনার সূত্রপাত হয়। হোয়াটসঅ্যাপে বেজোসের কাছে একটি ভিডিও ফাইল পাঠিয়েছিলেন মোহাম্মদ বিন সালমান। ওই ফাইলটিতে ভাইরাস থাকার কারণে বেজোসের মোবাইল হ্যাক হয়ে যায়।

একটি ফরেনসিক বিশ্লেষণ থেকে এটা নিশ্চিত হওয়া গেছে যে, মোহাম্মদ বিন সালমানের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করেই বেজোসের মোবাইল হ্যাক করা হয়েছে। হোয়াটসঅ্যাপে

গত বছরের মে মাসের ১ তারিখে মোহাম্মদ সালমান এবং জেফ বেজোসের মধ্যে বার্তা আদান-প্রদান হয়। সেসময়ই বেজোসের কাছে প্রিন্স সালমানের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে একটি ভিডিওবার্তা পাঠানো হয়।

নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা বলেন, কয়েক ঘণ্টার মধ্যেই বেজোসের মোবাইল থেকে অনেক তথ্য হ্যাক করা হয়েছে। তবে বেজোসের ফোন থেকে কী ধরনের তথ্য হাতিয়ে নেওয়া হয়েছে বা সেগুলো কীভাবে ব্যবহার করা হয়েছে; সে বিষয়ে কিছু জানা সম্ভব হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close