আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ অক্টোবর, ২০১৯

বিজেপিতে যোগ দিচ্ছেন মিঠুন চক্রবর্তী?

চলচ্চিত্র জগৎ এবং রাজনীতিতে বেশ কিছুদিন ধরেই তাকে দেখা যাচ্ছিল না। অনেক দিন ধরেই সবকিছু থেকে কিছুটা দূরে ছিলেন ভারতের বিখ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী।

তবে গত বৃহস্পতিবার তার দেখা মিলেছে। মহারাষ্ট্রের নাগপুরে আরএসএস দফতরে দেখা গেছে তাকে। তারপর থেকেই গুঞ্জন শুরু হয়েছে যে, মিঠুন কি তবে বিজেপিতে যোগ দিচ্ছেন? না হলে আরএসএস দফতরে কী করছিলেন মিঠুন চক্রবর্তী?

আরএসএসের তাত্ত্বিক নেতা হেগড়েওয়ারের সমাধিস্থলে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন বলে জানিয়েছেন তিনি। তারপর আরএসএসের নেতাকর্মীদের সঙ্গে সৌজন্যবিনিময় করে সেখান থেকে ফিরে আসেন।

একসময় সিপিএম এবং পরে তৃণমূলের ঘনিষ্ঠ মিঠুনকে আরএসএস দফতরে দেখে অনেকেই অবাক হয়েছেন। দীর্ঘ বাম শাসনের পর তৃণমূল ক্ষমতায় আসার পর তৃণমূলের নেতানেত্রীদের সঙ্গে বেশ ভালো সম্পর্ক তৈরি হয়েছিল মিঠুনের। তৃণমূলের রাজ্যসভার সংসদ সদস্যও হয়েছিলেন তিনি। সংসদ সদস্যদের মেয়াদ শেষ হয়ে যাওয়ার আগেই রাজ্যসভার পদ থেকে ইস্তফা দিয়েছিলেন।

তারপরই রাজনীতি থেকে দূরে ছিলেন। কয়েক দিন আগে তার অসুস্থতার খবর পাওয়া যায়। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের একটি হাসপাতালে চিকিৎসাধীন। সুস্থ হয়ে দেশে ফেরার পরও খুব একটা প্রকাশ্যে আসতে দেখা যায়নি তাকে। একসময় সিপিএমের শীর্ষ নেতা সুভাষ চক্রবর্তীর খুব কাছের লোক ছিলেন মিঠুন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close