আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ সেপ্টেম্বর, ২০১৯

মোদির স্ত্রীকে শাড়ি উপহার দিলেন মমতা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে গতকাল বহু প্রতীক্ষিত বৈঠক অনুষ্ঠিত হয়েছে। প্রায় দেড় বছর পর মুখোমুখি হলেন ভারতের এই দুই শীর্ষ নেতা। ওই বৈঠককে কেন্দ্র করে দিল্লিতে এরই মধ্যে তোড়জোড় শুরু হয়ে গেছে।

কিন্তু তার আগেই কলকাতা বিমানবন্দরে ঘটে গেল অভিনব এক ঘটনা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্ত্রী যশোদাবেনের সঙ্গে হঠাৎ দেখা হয়ে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। হাসি মুখেই একে অপরকে অভ্যর্থনা জানালেন তারা। সে সময় যশোদাবেনের সঙ্গে ছিলেন তার ভাই এবং ভাইয়ের স্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় বরাবরই সৌজন্যের রাজনীতিতে বিশ্বাসী। প্রধানমন্ত্রীর সঙ্গে নীতিগত বিষয় নিয়ে দ্বন্দ্ব থাকলেও তার স্ত্রীকে সৌজন্য দেখাতে ভোলেননি মমতা। এগিয়ে গিয়ে যশোদাবেনের সঙ্গে কথা বললেন তিনি। হাসিমুখেই একে অপরের সঙ্গে আলাপ করতে দেখা গেছে। সেই দৃশ্য ক্যামেরাবন্দি হয়েছে।

শুধু আলাপ নয়, সৌজন্য বিনিময়ের পর প্রধানমন্ত্রীর স্ত্রীকে একটি শাড়িও উপহার দিয়েছেন মমতা। বিমানবন্দরে বিশ্ব বাংলার বিপণি থেকে শাড়ি কিনে যশোদাবেনকে উপহার দিয়েছেন মমতা। মুখ্যমন্ত্রীর এই সৌজন্যে অভিভূত নরেন্দ্র মোদির স্ত্রী। মমতার সৌজন্য অবশ্য নতুন কিছু নয়। রাজনৈতিক বিরোধিতা সত্ত্বেও প্রতি বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মিষ্টি এবং কুর্তা উপহার দেন মমতা।

মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৬৯তম জন্মদিন ছিল। তার আগে সোমবারই স্বামীর মঙ্গল কামনায় পূজা দিতে কলকাতায় আসেন যশোদাবেন। সোমবার দুপুর ১২টা ৪৫ মিনিটে তিনি কল্যাণেশ্বরী মন্দিরে পূজা দেন। সেই সময় কড়া পুলিশি প্রহরা ছিল। এমনকি সংবাদমাধ্যমকেও প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close