মালদ্বীপের সাবেক ভাইস প্রেসিডেন্ট গ্রেফতার

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

মালদ্বীপের সাবেক ভাইস প্রেসিডেন্ট আহমেদ আদিবকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ভারত তাকে সে দেশে প্রবেশ করতে না দেওয়ার পর গত শনিবার মালদ্বীপ পুলিশ তাকে গ্রেফতার করে রাজধানী মালেতে নিয়ে যাচ্ছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এক টুইটার পোস্টে মালদ্বীপ পুলিশ বলেছে, আমরা নিশ্চিত করছি যে, আহমেদ আদিব আবদুল গফুরকে গ্রেফতার করা হয়েছে এবং আমাদের হেফাজতে তাকে মালে নিয়ে যাওয়া হচ্ছে।

অবৈধভাবে একটি টাগবোটে করে ভারতের তামিলনাড়– রাজ্যের দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় বন্দরশহর ঠুথুকুডিতে প্রবেশ করেছিলেন আদিব। পরে গত বৃহস্পতিবার ভোররাতে তাকে আটক করে দেশে ফেরত পাঠায় ভারতীয় কর্তৃপক্ষ; বিষয়টি সম্পর্কে অবহিত দুটি সূত্র রয়টার্সকে এসব তথ্য জানিয়েছে। ঘটনাটি স্পর্শকাতর হওয়ায় সূত্র দুটি নিজেদের নাম প্রকাশ করেননি।

ঠুথুকুডি বন্দরের এক কর্মকর্তা জানান, গত শুক্রবার স্থানীয় সময় রাত প্রায় সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আদিবকে একটি জলযানে করে ভারতীয় কোস্টগার্ডের জাহাজের পাহারায় মালদ্বীপে ফেরত পাঠানো হয়।

সিঙ্গাপুরের পতাকাবাহী যে টাগবোটটি আদিবকে বহন করে ঠুথুকুডিতে নিয়ে এসেছিল তাদের মাধ্যমে তথ্য পেয়ে গত বৃহস্পতিবার ভোররাতে ভারতীয় কর্তৃপক্ষ মালদ্বীপের সাবেক প্রেসিডেন্টকে আটক করে বলে ভারতীয় বন্দর ও পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন। আদিব চলতি মাসের প্রথমদিকে গৃহবন্দিত্ব থেকে মুক্তি পেয়েছিলেন।

মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, সোমবারের মধ্যে আদিব মালদ্বীপে পৌঁছাবেন বলে আশা করছেন তারা।

 

"