আন্তর্জাতিক ডেস্ক

  ১৪ জুলাই, ২০১৯

সোমালিয়ায় হোটেলে বন্দুকধারীদের হামলা

সাংবাদিকসহ নিহত ১৩

সোমালিয়ার দক্ষিণাঞ্চলে একটি হোটেলে বন্দুকধারীদের হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন। গত শুক্রবার বন্দর শহর কিসমায়োর আসাসে হোটেলে এ সন্ত্রাসী হামলা হয়। নিরাপত্তা বাহিনী রাতভর অভিযান চালিয়ে বন্দুকধারীদের হত্যা করে বলে গতকাল শনিবার এক পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন।

অভিযান শেষ। এখন পর্যন্ত আমরা ১৩ জনের মৃত্যুর খবর পেয়েছি। অনেককে উদ্ধার করা হয়েছে। গুলিতে চার হামলাকারীও নিহত হয়েছে, টেলিফোনে এমনটাই বলেছেন পুলিশ কর্মকর্তা মেজর মোহাম্মদ আবদি।

স্থানীয় গণমাধ্যমগুলো হামলায় নিহতদের মধ্যে ৪৩ বছর বয়সি সোমালি-কানাডীয় টিভি সাংবাদিক হোদান নালায়েহ ও তার স্বামী, একজন সাবেক মন্ত্রী ও এক আইনপ্রণেতাও আছেন বলে জানিয়েছে।

কর্মকর্তারা জানান, আত্মঘাতী এক হামলাকারী প্রথমে হোটেলের বাইরে গাড়িবোমার বিস্ফোরণ ঘটায়; এর পরপরই বন্দুকধারীরা ঝড়ের বেগে হোটেলটির ভেতর ঢুকে পড়ে নির্বিচারে গুলি ছুড়তে শুরু করে।

বিবিসি বলছে, হামলার সময় আসাসে হোটেলের ভেতর বিভিন্ন গোষ্ঠীর শীর্ষ নেতা ও রাজনীতিবিদরা আসন্ন নির্বাচন নিয়ে আলোচনায় একত্রিত হয়েছিলেন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close