আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ জুলাই, ২০১৯

কিডনি থাকে হার্টের ভেতরে!

-ট্রাম্প

আবারও উদ্ভট মন্তব্য করে আলোচনার ঝড় তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার তিনি অবতীর্ণ হয়েছেন শরীরবিদ্যা গবেষক হিসেবে। বলছেন, হার্টের ভেতরে কিডনি থাকে। যুক্তরাজ্যের ন্যাশনাল কিডনি ফাউন্ডেশনের উদ্ধৃতি দিয়ে দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, কিডনির অবস্থান শরীরের পেছনের নিচের অংশে। আর বুকের মাঝে অবস্থান হৃদযন্ত্রের। তবে ট্রাম্প একটির ভেতরে আরেকটির অবস্থান বলে মন্তব্য করেছেন।

ট্রাম্প প্রশাসন সম্প্রতি কিডনিবিষয়ক স্বাস্থ্য জটিলতা নিয়ে জোরেশোরে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য মার্কিন প্রেসিডেন্ট বুধবার বিকালে ওয়াশিংটন ডিসিতে একটি নির্বাহী আদেশে সই করেন। এরপর দেওয়া এক বক্তৃতায় ট্রাম্প বলেন, ‘হার্টের বিশেষ জায়গায় কিডনি আছে।’ দ্য ইনডিপেনডেন্ট জানিয়েছে, ওয়াশিংটন ডিসির ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টারে দাঁড়িয়ে এই হাস্যরসের উদ্রেক ঘটান ট্রাম্প। সে সময় তিনি কিডনি বিশেষজ্ঞদের উদ্দেশে বলেন, ‘আপনারা এই বিষয়গুলো নিয়ে কঠোর পরিশ্রম করেছেন, কিডনি নিয়ে আপনারা আসলেই কঠোর শ্রম দিয়েছেন। হৃদযন্ত্রের খুবই বিশেষ জায়গায় কিডনি আছে। এটি একটি অবিশ্বাস্য বিষয়।’

মুহূর্তের মধ্যে ট্রাম্পের এই বক্তব্য ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে। এরই মধ্যে ট্রাম্পের ওই বক্তব্যের একটি ভিডিওচিত্র শেয়ার করছেন অনেকে। ভিডিওচিত্রটি এখন পর্যন্ত ২০ লাখের বেশিবার দেখা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close