আন্তর্জাতিক ডেস্ক

  ১২ জুলাই, ২০১৯

হোয়াইট হাউসেই উঠবেন ইমরান

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম যুক্তরাষ্ট্রে সফরে যাচ্ছেন ইমরান খান। এই সফরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন তিনি। ২২ জুলাই যুক্তরাষ্ট্রে পৌঁছাবেন ইমরান খান। শান্তি ও অর্থনৈতিক বৃদ্ধির ক্ষেত্রে যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের সম্পর্ক আরো মজবুত করাই এই বৈঠকের মূল লক্ষ্য।

এদিকে ইমরানের এই সফরের আগেই তিনি সেখানে গিয়ে কোথায় উঠবেন তা নিয়েই গুঞ্জন শুরু হয়ে গেছে। এই সফরে তিনি যুক্তরাষ্ট্রের কোনো বিলাসবহুল হোটেলে না উঠে এর পরিবর্তে রাষ্ট্রদূতের বাসভবনে থাকার পরিকল্পনা করেছেন। অর্থ বাঁচাতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন ইমরান খান। তবে এবার জানা গেল রাষ্ট্রদূতের বাসভবনে নয় বরং হোয়াইট হাউসেই উঠবেন এই পাক প্রধানমন্ত্রী। সেখানে তাকে আমন্ত্রণ জানাবেন প্রেসিডেন্ট ট্রাম্প। গত বুধবার ট্রাম্পের এক মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্টিফেনি গ্রিশাম বলেন, দুই দেশের রাষ্ট্রপ্রধানের বৈঠকে শান্তি, স্থিতিশীলতা এবং অর্থনৈতিক উন্নয়নে দুই দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতার ওপর জোর দেওয়া হবে।

ইমরান খানের এই সফর পাকিস্তানের জন্য বেশ গুরুত্বপূর্ণ। সাম্প্রতিক সময়ে সন্ত্রাস ও জঙ্গিবাদকে কেন্দ্র করে কোণঠাসা হয়ে পড়েছে পাকিস্তান। অপরদিকে, ট্রাম্প এবং ইমরানের বৈঠকের দিকে নজর রাখবে নয়াদিল্লিও।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close