আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ জুন, ২০১৯

যে বিয়েতে খরচ হলো ২০০ কোটি টাকা

গত বছর মেয়ের বিয়েতে ভারতের ধনকুবের মুকেশ আম্বানি খরচ করেছেন ১০ কোটি ডলার, যা বাংলাদেশি টাকায় ৮৪০ কোটি টাকা। বিশ্বের সবচেয়ে দামি বিয়ে ছিল এটি। আম্বানিদের পর এবার হাইপ্রোফাইল জোড়া বিয়ের সাক্ষী থাকল প্রতিবেশী দেশ ভারত। প্রবাসী ভারতীয় ও দক্ষিণ আফ্রিকার বিতর্কিত ব্যবসায়ী পরিবার গুপ্ত ব্রাদার্সের দুই উত্তরাধিকারীর বিয়ে হয়েছে। এতে খরচ হয়েছে ২০০ কোটি টাকা। বিয়ের অনুষ্ঠানে এমন কিছু যেন না করা হয় যা পরিবেশের ক্ষতি করবে এমন প্রতিশ্রুতি রক্ষার্থে আদালতে ৩ কোটি টাকা অগ্রিম জমা দিতে হয় তাদের।

বিয়ের আসর বসে উত্তরাখ-ের আউলিতে। বিয়েতে মোটা টাকার বিনিময়ে পারফর্ম করেন অভিনেত্রী ক্যাটরিনা কাইফ থেকে র‌্যাপার বাদশা, টেলিভিশনের ‘নাগিন’ থেকে ইন্ডিয়ান আইডল অভিজিত সাওয়ান্ত, এমনকি যোগগুরু বাবা রামদেবও। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ২০০ অতিথি বিয়েতে যোগ দেন। বিয়েতে হাজির হন বাঘা বাঘা রাজনীতিবিদরাও।

উত্তরপ্রদেশের সাহরানপুরের বাসিন্দা এই গুপ্ত পরিবার। ১৯৯৩ সালে তারা দক্ষিণ আফ্রিকা চলে যায়। সেখানে সাহারা কম্পিউটার্সের প্রতিষ্ঠা করেন। ‘দ্য নিউ এজ’ নামে একটি সংবাদপত্রও তাদের মালিকানাধীন।

তিন ভাই অজয় গুপ্ত, অতুল গুপ্ত এবং রাজেশ গুপ্ত মিলে ব্যবসা সামলান। অজয় গুপ্তর ছেলে সূর্যকান্ত গুপ্তর বিয়ে ছিল গত বৃহস্পতিবার। আর এক ভাই অতুল গুপ্তর ছেলে শশাঙ্কের বিয়ে ছিল গত শনিবার। দিল্লির বাসিন্দা হীরা ব্যবসায়ী সুরেশ সিঙ্ঘলের মেয়ে কৃতিকার সঙ্গে বিয়ে হয় সূর্যকান্তের। শশাঙ্কের বিয়ে হয়েছে দুবাইয়ের ব্যবসায়ী বিশাল জালানের মেয়ে শিবাঙ্গির সঙ্গে।

আউলিতে সমুদ্রপৃষ্ঠ থেকে ১০ হাজার ফুট উঁচুতে অবস্থিত একটি বিলাসবহুল রিসোর্ট এই বিয়ের অনুষ্ঠান বসে। এর কয়েক দিন আগে থেকেই ওই এলাকার সমস্ত হোমস্টেট এবং হোটেল বুক করে নেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close