আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ জুন, ২০১৯

জোর করে ‘জয় শ্রীরাম’ বলানোর পরও মুসলিম যুবককে হত্যা

ভারতে ঝাড়খ-ে ‘চোর সন্দেহে’ এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। ১৮ ঘণ্টা ধরে বেধড়ক মারধরের পর অচেতন হয়ে পড়লে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এর আগে জোর করে ‘জয় শ্রীরাম’, ‘জয় হনুমান’ বলতে বাধ্য করা হয় তাকে।

নৃশংস হত্যাকা-ের শিকার হওয়া ২৪ বছরের ওই ব্যক্তির নাম তবরেজ আনসারি। এরই মধ্যে ঝাড়খ-ের খারসাওয়ান এলাকার ওই গণপিটুনির একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি তবরেজকে একটি কাঠের লাঠি দিয়ে নৃশংসভাবে মারধর করছে। আক্রান্ত যুবক ছেড়ে দেওয়ার আকুতি নিয়ে হাত জোড় করলেও তাতে কোনো ভ্রƒক্ষেপ নেই মারধরকারী উন্মত্ত ব্যক্তির। আরেক ভিডিওতে দেখা গেছে, জোর করে তবরেজকে বলানো হচ্ছে ‘জয় শ্রীরাম’ ও ‘জয় হনুমান’।

গত ১৮ জুন তবরেজকে বেধড়ক পেটানোর পর পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তখন থেকে সে বিচার বিভাগীয় হেফাজতে ছিল। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত শনিবার তাকে হাসপাতালে ভর্তি করা হলে সেদিনই তার মৃত্যু হয়। এই ঘটনায় অন্যতম অভিযুক্ত পাপ্পু মন্ডলকে গ্রেফতার করা হয়েছে। পুনেতে দিনমজুরের কাজ করতেন তবরেজ। পরিবারের সঙ্গে ঈদ কাটাতে তিনি গ্রামে গিয়েছিলেন। সেই সময় তার বিয়ের আয়োজন করে পরিবারের সদস্যরা।

১৮ জুন তিনি দুই ব্যক্তির সঙ্গে জামশেদপুর রওনা দেন। ওই দুজন তাকে ফুঁসলিয়ে নিয়ে যাচ্ছে, তা বুঝতে পারেনি তবরেজ। এক পর্যায়ে ভিড়ের মধ্যে ওই দুজন পালিয়ে যায়। মাঝখানে পড়ে যায় তবরেজ। ভিডিওতে বলতে শোনা গেছে, তুই এই বাড়িতে ঢুকবি? উত্তরে তবরেজ বলেন, তিনি এর কিছুই জানেন না। দুই ব্যক্তি তাকে সেখানে নিয়ে গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close