আন্তর্জাতিক ডেস্ক

  ১২ জুন, ২০১৯

নিউইয়র্কে ভবনের ছাদে হেলিকপ্টার নিহত ১

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে আকাশচুম্বী একটি ভবনের ছাদে জরুরি অবতরণ করার সময় একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাইলট নিহত হয়েছেন।

সোমবার স্থানীয় সময় দুপুর ২টার দিকে ঘন কুয়াশা ও বৃষ্টির মধ্যে হেলিকপ্টারটি ম্যানহাটনের সেভেন্থ অ্যাভিনিউয়ের ৫৪ তলা এক্সএ অ্যাক্যুইট্যাবল সেন্টারের ছাদে বিধ্বস্ত হয়। বার্তা সংস্থা রয়টার্স ও বিবিসি এ কথা জানিয়েছে।

এ ঘটনায় টাইমস স্কয়ারের কয়েক ব্লক দূরের এ ভবনটির ছাদে আগুন ধরে যায়, তবে আগুন দ্রুতই নিভিয়ে ফেলা হয়। তাৎক্ষণিকভাবে ভবনটির বিভিন্ন দফতরের কর্মীদের নিচে নামিয়ে নেওয়া হয়, তারা সবাই অক্ষত আছেন।

এক সংবাদ সম্মেলনে নিউইয়র্ক সিটির মেয়র বিল দে ব্লাজিও জানিয়েছেন, হেলিকপ্টারটি ভবনের ছাদে আছড়ে পড়ার পর বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এ সময় হেলিকপ্টারটিতে পাইলট একাই ছিলেন বলে জানিয়েছেন তিনি।

এ ঘটনায় ওই ভবনের কোনো লোক বা নিচে থাকা কেউ কোনো আঘাত পাননি বলে গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে বলা হয়েছে।

এ ঘটনা নিউইয়র্কবাসীদের ৯/১১-এর কথা মনে করিয়ে দিলেও ঘটনাটিতে ‘সন্ত্রাসবাদের’ কোনো ইঙ্গিত পাওয়া যায়নি বলে জানিয়েছেন মেয়র ব্লাজিও।

নিউইয়র্কবাসীরা ম্যানহাটনের একটি ভবনের ওপর একটি এয়ারক্রাফট বিধ্বস্তের খবর শুনে উৎকণ্ঠিত হয়ে উঠেছিল বলে জানিয়েছেন নিউইয়র্ক অঙ্গরাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো।

বিধ্বস্ত দুই ইঞ্জিনের আগুস্তা এ১০৯ই হেলিকপ্টারটি টিম ম্যাককরম্যাক নামের একজন পাইলট চালাচ্ছিলেন বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। হেলিকপ্টারটি ম্যানহাটনের ইস্ট সাইড থেকে স্থানীয় সময় ১টা ৩২ মিনিটের দিকে উড্ডয়ন করার কিছুক্ষণের মধ্যেই বিধ্বস্ত হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা।

সেভেন্থ অ্যাভিনিউয়ের ৭৮৭ নম্বার ভবন অ্যাক্যুইট্যাবল টাওয়ারের ওপরে হেলিকপ্টার নামার কোনো ল্যান্ডিং প্যাড ছিল না বলে জানিয়েছেন মেয়র ব্লাজিও।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও হেলিকপ্টারটি কেন উড়ছিল তা খতিয়ে দেখাও ‘তদন্তের অংশ হবে’ বলে জানিয়েছেন নিউইয়র্ক শহরের শীর্ষ পুলিশ কর্মকর্তা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close