আন্তর্জাতিক ডেস্ক

  ১১ জুন, ২০১৯

যুক্তরাষ্ট্রে ভবনের ওপর ক্রেন পড়ে নিহত ১ আহত ৬

যুক্তরাষ্ট্রের ডালাস শহরে ঝড়ের মধ্যে একটি অ্যাপার্টমেন্ট ভবনের ওপর ক্রেন ধসে পড়ে এক নারী নিহত ও অপর ছয়জন আহত হয়েছে। রোববার ডালাসের কেন্দ্রস্থলে এ ঘটনা ঘটেছে বলে দমকল বাহিনীর এক কর্মকর্তার বরাতে জানিয়েছে বার্তা সংস্থা এএনআই।

আহতদের মধ্যে একজনের অবস্থা সংকটজনক, আরেকজনের আঘাত গুরুতর বলে জানিয়েছেন স্থানীয় হাসপাতালের মুখপাত্র ডিক জোন্স।

ডালাস দমকলের মুখপাত্র জ্যাসন ইভান্স এর উদ্ধৃতি দিয়ে সিএনএন জানিয়েছে, ক্রেনটি প্রথমে এলান সিটি লাইটস অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের একটি পাঁচ তলা ভবনের ওপর গিয়ে পড়ার পর নিচে পার্কিং গ্যারেজে ওপর গিয়ে পড়ে, এতে ভবনটির পূর্ব পাশে একটি বড় গর্ত তৈরি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা বিভিন্ন ভিডিওতে দেখা গেছে, ঝড়ো বাতাসের মধ্যে ক্রেনটি বিপজ্জনকভাবে দুলছে এবং শেষ পর্যন্ত ধসে পড়ছে।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, স্থানীয় সময় বেলা ২টার পরপরই ক্রেনটি ধসে পড়ে এবং নিচে পড়ার সময় বেশ কয়েকটি গাছও ভেঙে পড়েছে। এর আগে স্থানীয় সময় বেলা ১১টা ২৫ মিনিটের দিকে ডালাস-ফোর্ট ওর্থ এলাকায় একটি তীব্র বজ্রঝড় বয়ে যেতে পারে বলে সতর্ক করেছিল ওয়েদার সার্ভিস।

বিদ্যুৎ কোম্পানি ওনকোর জানিয়েছে, ঝড়ে বৃহত্তর ডালাস-ফোর্ট ওর্থ এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার খবর পাওয়া গেছে এবং এতে ওই এলাকাগুলোর দুই লাখ ২৭ হাজার বাসিন্দা দুর্ভোগে পড়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close