আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ জুন, ২০১৯

জয় শ্রীরাম স্লোগান নিয়ে ভিএইচপির বক্তব্য

সম্প্রতি ‘জয় শ্রীরাম’ স্লোগান নিয়ে যখন উত্তাল ভারতের পশ্চিমবঙ্গ, তখন জয় শ্রীরাম ধ্বনিকে নিষিদ্ধ করার দাবি জানাল বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। পরিষদ মনে করে, ‘জয় শ্রীরাম’ বললে যদি মার খেতে হয়, পুলিশ গ্রেফতার করে, তাহলে এই স্লোগান নিষিদ্ধ ঘোষণা করুক রাজ্য সরকার। তাতে আইনি ব্যবস্থা নিতে হবে।

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনের প্রচারে মেদিনীপুরে পশ্চিমবঙ্গ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়িবহর যাওয়ার পথে জয় শ্রীরাম ধ্বনি শুনে গাড়ি থেকে নেমে পড়েছিলেন তিনি এবং সেখানে এই স্লোগান নিয়ে আপত্তি তোলেন তিনি। তারপর ওই ঘটনায় তিনজনকে আটক করা হয়েছিল। কিন্তু এই ব্যাপারে মুখ্যমন্ত্রীর বক্তব্য ছিল, তাকে উদ্দেশ্য করে ‘গালাগাল’ করা হয়। সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের সংবাদ অনুসারে, এই ঘটনার নিন্দা জানিয়ে জয় শ্রীরাম স্লোগান নিষিদ্ধ করার দাবি জানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ।

পূর্বাঞ্চলীয় সংগঠন সম্পাদক শচীন্দ্রনাথ সিনহা বলেন, পশ্চিবঙ্গ সরকার জয় শ্রীরামকে নিষিদ্ধ করুক। আর নিষিদ্ধ না করে এভাবে যাকে তাকে যেখানে পারছে মারছে, গ্রেফতার করছে। জগদ্দলে ১০ জনকে গ্রেফতার করেছে। বীরভূমে, বর্ধমানে এই ধরনের ঘটনা ঘটেছে। সরকার জয় শ্রীরামকে নিষিদ্ধ করে দিক, তাহলে তো ঝামেলা হবে না। তারপর যা হওয়ার আইনগতভাবে হবে। মানুষ জানবেন কী করে যে জয় শ্রীরাম নিষিদ্ধ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close