আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ মে, ২০১৯

সংখ্যালঘু প্রশ্নে মোদির বক্তব্যের প্রশংসা

দ্বিতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর ‘সামাজিক ঐক্য নিশ্চিত করা’ এবং সংখ্যালঘুদের আতঙ্ক নিরসনের আশ্বাস দেওয়ায় নরেন্দ্র মোদির প্রশংসা করেছেন কর্ণাটকের কংগ্রেস পার্টির বিধায়ক রোশান বাইগ। গতকাল রোববার টুইটারে মোদির বক্তব্য নিয়ে মন্তব্য করেন তিনি। বলেন, দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নিয়ে মোদি এসব বক্তব্যের বাস্তবায়ন ঘটাবেন বলে তিনি আশাবাদী।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিপুল জয়ের পর গত শনিবার নরেন্দ্র মোদিকে আবারও সংসদীয় নেতা নির্বাচন করে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন এনডিএ জোট। এরপর ৭৫ মিনিটের ভাষণ দেন মোদি। ভাষণে জোটের নির্বাচিত সংসদ সদস্যদের ‘মন থেকে সংখ্যালঘুদের নিয়ে কাল্পনিক আতঙ্ক’ মুছে ফেলতে বলেন তিনি। সংখ্যালঘু বিরোধী হিসেবে বিজেপির দুর্নাম থাকলেও মোদির দাবি, ভোট ব্যাংকের স্বার্থে বিরোধীরা কেবল সংখ্যালঘুদের ব্যবহার করেছে এবং তাদের ঠকিয়েছে। তিনি বলেন, ‘গরিব ও সংখ্যালঘুরা নানাভাবে প্রতারিত হচ্ছেন। তাদের শিক্ষা বা স্বাস্থ্যের দিকে নজর দেওয়া যেত যা হয়নি।’ এনডিএ শিবিরের আইনপ্রণেতাদের উদ্দেশে মোদি বলেন, ‘২০১৯ সালের জয়ের পরে আশা করব এই প্রতারণার পদ্ধতিকে আপনার দূর করবেন। আমাদের সবার বিশ্বাসযোগ্যতা অর্জন করতে হবে।’

গতকাল রোববার সংখ্যালঘুদের আতঙ্ক দূর করা এবং ঐক্যবদ্ধ ভারত গড়তে মোদির এমন আশ্বাসের প্রশংসা করেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক রোশান বাইগ। এক টুইটার পোস্টে তিনি লিখেছেন, ভারতের সংখ্যালঘুদের নিয়ে সেন্ট্রাল হলে নরেন্দ্র মোদি যে বক্তব্য দিয়েছেন তা নিয়ে সন্তুষ্টি বোধ করছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close