আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ মে, ২০১৯

মন্ত্রিত্ব চান না মুকুল, চান তৃণমূলের পতন

পঞ্চায়েত থেকে শুরু করে এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে কুপোকাত করতে বিরাট ভূমিকা ছিল তার। পশ্চিমবঙ্গে বিজেপির বিপুল জয়ের অন্যতম কারিগর বলা হচ্ছে তাকে। এসব কারণে পুরস্কৃত করতে চেয়েছিল দল। রাজ্যসভার সদস্য করে মন্ত্রিসভায় বসাতে চেয়েছিল বিজেপি। সেই লোভনীয় প্রস্তাবকে না করেছেন তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া মুকুল রায়। মন্ত্রী হবার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।

ভারতীয় একটি সংবাদমাধ্যমের খবরে বলা হয়, মুকুল রায়কে রাজ্যসভার সদস্য করে মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ পদ দিতে চেয়েছিলেন কেন্দ্রীয় বিজেপির নেতারা। কিন্তু তিনি সাফ জানিয়ে দেন, তিনি পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি পদ চান। আসন্ন ২০২১-এ রাজ্যসভা নির্বাচনে তৃণমূলকে হারিয়ে বাংলায় প্রকৃত পরিবর্তন পুনঃপ্রতিষ্ঠা করতে চান তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে নিজ হাতে গুছিয়ে ছিলেন তৃণমূল কংগ্রেসের পশ্চিমবঙ্গের সাবেক এই নেতা। তৃণমূলকে সাফল্যের চূড়ায় পৌঁছে দিয়েছিলেন নেপথ্যে থেকে। কিন্তু সেই দল থেকেই একের পর এক অপমান, বঞ্চনা সইতে হয়েছে তাকে। সেই ক্ষোভ থেকে তৃণমূল থেকে সরে আসা। বিজেপিতে যোগ দিয়ে শপথ নেন নিঃশেষ করে দেবেন মমতার দলকে।

সেই কাজে তিনি কিঞ্চিৎ সফল হলেন এবারের লোকসভা নির্বাচনে। তার ভূমিকার কারণে ওই পশ্চিমবঙ্গে বিজেপির সফলতা এসেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close