আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ মে, ২০১৯

ইভিএমে প্রোগ্রামিং করা ছিল : মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, আমার ধারণা একটা প্রোগ্রামিং করা ছিল। ভোটের আগে থেকেই আমার কাছে খবর আসছিল। কিন্তু আমি কী করব? ইভিএম তো ভেঙে দিতে পারি না। যেখানে ১ লাখ ভোটের ব্যবধানে তৃণমূল হেরেছে, সেখানে আমরা হেরেছি বলে মনে করি না। ওখানেই সেটিং হয়েছে। সে কারণে দেখুন না বিজেপি ১ লাখ ভোটের বেশি ব্যবধানে কটা আসনে জিতেছে? আমার দৃঢ় বিশ্বাস, এর মধ্যে বাইরের হাত রয়েছে। দেশের স্বার্থে সেটা বললাম না।

লোকসভা ভোটের আগে থেকেই ইভিএম ইস্যুতে সোচ্চার ছিলেন মমতা। এটি ব্যবহার করে বিজেপি ভোট কারচুপি করতে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছিলেন তিনি। গত শনিবারের সংবাদ সম্মেলনে সেই অভিযোগ নিয়ে আর কোনো রাখঢাক রাখলেন না মমতা বন্দ্যোপাধ্যায়।

ইভিএমে যে কারচুপি হতে পারে সে ব্যাপারে কংগ্রেসসহ ২২টি বিরোধীদলই আশঙ্কা প্রকাশ করছিল। সে জন্য তারা আগে ভিভিপ্যাট গণনার দাবি জানিয়েছিল। তবে ভোটের পর কোথাও কোনো ভিভিপ্যাট গণনা নিয়ে সমস্যা হয়নি। তাই কংগ্রেসও আর কমিশনের বিরুদ্ধে এ ব্যাপারে মুখ খোলেনি। বাকিরাও নয়। সবাই ভোটের ফল মেনে নিয়েছে। একমাত্র মমতাই তার অবস্থানে অটল রইলেন।

মমতার ভাষায়, কংগ্রেস কখনো কখনো আত্মসমর্পণ করে। কিন্তু বাকিরা ভয় পেলেও আমি ভয়

পাই না। ওরা যে সেটিং করেছিল তা ওদের

কথাতেই প্রমাণিত। নইলে বাংলায় প্রচারে এসে কী করে বলে ৩০০টা আসন পাব। কী করে বলে ২৩টা আসনে জিতব। সেটিং না করলে সম্ভব? সূত্র: দ্য ওয়াল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close