আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ মে, ২০১৯

শেষ দফার ভোট ৬ মাস বন্ধ থাক : দুবেরা

১৪ মে রাতে বিজেপি সভাপতির রোডশো ঘিরে ধুন্ধুমার কা- হয়। বিদ্যাসাগর কলেজে ভাঙা হয় বিদ্যাসাগরের মূর্তি। অভিযোগের আঙুল উঠে বিজেপিকর্মীদের দিকে।

গত মঙ্গলবার রাতে উত্তর কলকাতায় অমিত শাহের রোডশো ঘিরে গোলমালের পরে রাজ্যের বাকি ৯টি লোকসভা কেন্দ্রের ভোট ছয় মাসের জন্য স্থগিত করে দিতে চেয়েছিলেন দুই বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক এবং বিবেক দুবে। সূত্রের খবর, কমিশনের অন্দরে পরিস্থিতি এতটাই ঘোরাল হয়ে উঠেছিল, যে বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে ‘বার্তা’ পাঠান মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরার কাছে।

পরের দিন সকালে দিল্লি ফিরে নির্বাচন কমিশনের বিরুদ্ধে তোপ দাগেন অমিত। পাশাপাশি, প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনের নেতৃত্বে বিজেপি প্রতিনিধিদল অরোরার সঙ্গে দেখা করে কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা ও দুই বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক ও রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের বিরুদ্ধে সরব হন।

তারপরই অন্য দুই কমিশনারকে সঙ্গে নিয়ে ভিডিও কনফারেন্সে বসেন অরোরা। কলকাতা থেকে যোগ দেন অজয় নায়েক, বিবেক দুবে এবং আরিজ আফতাব। বৈঠকের শুরুতেই অরোরা দুই পর্যবেক্ষকের ভূমিকা নিয়ে উষ্মা প্রকাশ করেন। নির্বাচন সদনের বক্তব্য ছিল, ভোট অবাধ ও শান্তিপূর্ণ করার জন্য তাদের পাঠানো হয়েছে। অথচ বিভিন্ন রাজনৈতিক দল তাদের বিরুদ্ধেই কথা বলে যাচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close