পাটনায় রাহুলের রোডশোয়ে ভিড় নজরকাড়া

প্রকাশ : ১৮ মে ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

শেষ দফার নির্বাচনের আগে ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিতর্কে বসার জন্য চ্যালেঞ্জ জানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। পাটলিপুত্র লোকসভা কেন্দ্রের বিক্রম এলাকায় মহাজোটের সভায় তিনি বলেন, আমার সঙ্গে বসতে না চাইলে তেজস্বীর সঙ্গে বসুন। তিনি এ দিন দাবি করেন, বিহারে মহাজোটই সিংহভাগ আসনে জিতবে।

বিহার রাজনীতিতে লালুপ্রসাদের প্রাসঙ্গিকতার কথা টেনে তিনি বলেন, সারা জীবন লালুজি কাজ করেছেন। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার পরিবারকে ক্রমাগত আঘাত করে যাচ্ছেন। পাটলিপুত্র লোকসভায় মহাজোটের প্রার্থী মিসা ভারতী জিতছেন বলেই রাহুলের দাবি।

শুধু প্রধানমন্ত্রী নন, এ দিন মুখ্যমন্ত্রী নিতিশ কুমারকেও আক্রমণ করেন রাহুল। কংগ্রেস সভাপতির অভিযোগ, নিতিশ সরকারের প্রতিটি দফতরে যেকোনো কাজের জন্য ঘুষ দিতে হয়। নতুন সরকার এলে ব্যবসা শুরু করতে কোথাও কোনো ঘুষ দিতে হবে না। তার অভিযোগ, নিতিশ বিহারকে গরিবি ‘হাব’ বানিয়েছেন। তিনি বলেন, ঘোষিত ‘ন্যায় প্রকল্প’-এ বিহারবাসী সবচেয়ে বেশি লাভবান হবেন। কৃষি ঋণ নিয়ে নিতিশকে খোঁচা দিয়ে তিনি বলেন, মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তীসগঢ়সহ বিভিন্ন কংগ্রেস শাসিত রাজ্যে কৃষি ঋণ মাফ করা হয়েছে। কিন্তু নিতিশ সরকার কৃষকদের সেই সুবিধা দেননি।

পাশাপাশি বিকাল ৫টায় পাটনা সাহিবের কংগ্রেস প্রার্থী শত্রুঘœ সিনহার সমর্থনে রোডশো করেন তিনি। রাজেন্দ্রনগরের মৌলানা মইনুল হক স্টেডিয়াম থেকে শুরু হয়ে দিনকর চক এবং নালা রোড হয়ে পৌঁছায় কদমকুঁয়ায়। রাহুলের রোডশোয়ের ভিড় ছিল চোখে পড়ার মতো। মহাজোটের বিভিন্ন দলের নেতারা পতাকা নিয়ে রোডশোয়ে শামিল হন। সর্বত্রই রাহুলকে দেখার জন্য বাড়ির ছাদ থেকে রাস্তা, সাধারণ মানুষ অপেক্ষা করেছেন। রাহুলের সঙ্গে ছিলেন শত্রুঘœ সিনহা ও প্রদেশ কংগ্রেস সভাপতি মদন মোহন ঝা।

 

"