লোকসভা নির্বাচন ২০১৯ / মোদির ঢাক

ফিরব ৩০০ পার করে

প্রকাশ : ১৭ মে ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

এবারের লোকসভা ভোটে বাংলার দিকে বিশেষ নজর দিয়েই ঝাঁপিয়েছেন মোদি-অমিত শাহেরা। শেষ দফার ভোটের আগেই নরেন্দ্র মোদি ঘোষণা করে দিলেন, ফের দেশের প্রধানমন্ত্রী হতে চলেছেন তিনিই। দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হতে লোকসভায় যা আসন প্রয়োজন, ছয় দফার ভোটেই তা হাসিল হয়ে গিয়েছে বলে মোদির দাবি। বাংলায় উন্মাদনা দেখে বিদায়ী প্রধানমন্ত্রীর আরো দাবি, বিজেপি একাই গোটা দেশে ৩০০-এর বেশি আসন পাবে।

সপ্তম ও শেষ পর্বের ভোটের আগে বসিরহাট কেন্দ্রের বিজেপি প্রার্থী সায়ান্তন বসুর সমর্থনে টাকীতে প্রচারে এসে মোদি বলেছেন, পঞ্চম ও ষষ্ঠ দফার নির্বাচন থেকেই বিজেপি সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গেছে। বাংলায় প্রতিবার এসে আরো বেশি বেশি মানুষের সমর্থন, উৎসাহ দেখছি। আপনাদের এক একটা ভোট সরাসরি মোদির খাতায় যাবে। এখানে এসে মনে হচ্ছে, বিজেপি একাই ৩০০ আসন ছড়িয়ে যাবে। শরিকদের নিয়ে এনডিএ তা হলে আরো বেশি হবে। এর আগে বাংলায় এসে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী দাবি করে গিয়েছিলেন, মোদির আর প্রধানমন্ত্রী হওয়া হবে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রোজই বলছেন, মোদির বিদায় নিশ্চিত। মোদি এবার উল্টো হিসাব পেশ করলেন। টাকীর পরে ডায়মন্ড হারবারে ও একই দাবি শোনা গেছে তার মুখে।

প্রধানমন্ত্রীর এমন দাবির কথা শুনে মুখ্যমন্ত্রী মমতা অবশ্য পাল্টা কটাক্ষ করেছেন, গরু হারালে পাগল হয়। সেই রোগ হারাতঙ্ক। তার প্রশ্ন, ১০০টা পাবে তো?

দিল্লির সরকারে ফেরার কথা বলতে গিয়েই তৃণমূল নেত্রীকে গত বুধবার কটাক্ষ করেছেন মোদি। বলেছেন, ২৩ মে ফল বেরোবে। ফের প্রধানমন্ত্রী হিসেবে আমি শপথ নেওয়ার পরে দিদি আমার বাড়িতে আসুন। আপনি তো শিল্পী, চিত্রকর। আপনার ছবি সারদার নামে অনেক টাকায় বিক্রি হতো শুনেছি। আমার একটা জঘন্য, বিশ্রী ছবিই একে নিয়ে আসুন। আমি সেই ছবি সাদরে সারাজীবন রেখে দেব। কথা দিচ্ছি, এফআইআর করব না।

 

"