ভোটের শুরুতেই যেন হেরে গেলেন ভারতী

প্রকাশ : ১৩ মে ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

পেশার জগতে তিনি বিশেষ সফল। আইপিএস কর্মকর্তা। দাপটের সঙ্গে সামাল দিয়েছেন পুলিশ কর্মকর্তার পদ। দেশের হয়ে কাজ করেছেন রাষ্ট্র সংঘে। চাকরি থেকে অবসর নিয়ে যোগ দিয়েছিলেন রাজনীতিতে। লোকসভা নির্বাচনে প্রার্থীও হয়েছেন। কিন্তু রাজনীতির ময়দানে যাত্রাপথের শুরুটা বিশেষ মসৃণ হলো না। ভোটের শুরুতেই যেন হেরে বসলেন তিনি।

আলোচিত ব্যক্তির নাম ভারতী ঘোষ। পুলিশ সুপার হিসেবে তার দাপট সম্পর্কে সবাই অবগত। প্রকাশ্য সভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যাপাধ্যায়কে ‘মা’ বলে সম্বোধন করেছিলেন। যদিও পরে সেই সম্পর্ক তিক্ত হয়। ভারতী দেবীর বিরুদ্ধে আসরে নামে সিআইডি। গ্রেফতার করা হয় তার একাধিক কাছের মানুষকে। দীর্ঘদিন ধরে আত্মগোপন করে থাকতে হয়েছে তাকে। রাজনীতির ময়দানে এসে বিজেপি শিবিরে নাম লেখানোর সময়ে সামনে আসেন ভারতী ঘোষ।

এই দাপুটে সাবেক পুলিশ কর্মকর্তাকে পশ্চিমবঙ্গের ঘাটাল লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করে বিজেপি। গতকাল রোববার ষষ্ঠ দফার ভোটের দিনে ওই কেন্দ্রে শুরু হয়েছে ভোটগ্রহণ। ভোটের শুরু থেকেই উত্তপ্ত হয় ওঠে ঘাটাল লোকসভা কেন্দ্রের অন্তর্গত কেশপুর। ওই এলাকার চাঁদখোলা বুথে বিজেপি তথা ভারতী ঘোষের নির্বাচনী এজেন্টকে বুথে ঢুকতে দিতে নারাজ স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তাদের স্পষ্ট কথা, বিজেপির এজেন্টকে আমরা বুথে ঢুকতে দেব না।

 

"