সন্তানকে বিক্রি করতে দোকানে গেলেন বাবা

প্রকাশ : ১৩ মে ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

নিজের সাত মাসের সন্তানকে বিক্রি করতে দোকানে গেলেন বাবা। দোকানির সঙ্গে দরদাম করতে লাগলেন। বাবার এমন কা- দেখে দোকানি হতবাক। যদিও এটা তো শিশু কেনাবেচার দোকান না। এ ঘটনা ঘটে ফ্লোরিডার সারাসোটায়। এ ঘটনার একটি ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়েছে।

এতে দেখা যায়, একটি লম্বা চকচকে গাড়ি থেকে লোকটি এসে দোকানের সামনে এসে দাঁড়ান। চালকের আসন থেকে নেমে পেছনের সিট থেকে সাত মাসের একটি শিশুকে বের করে কোলে তুলে নেন। তারপর দোকানের ভেতর ঢুকেন ওই ব্যক্তি। দোকানের ম্যানেজারের সঙ্গে শুরু হয় তার কথোপকথন। শিশুকে দেখিয়ে তিনি কী যেন বলে চলেছেন অনবরত।

অমন অবস্থায় দোকানি বিলম্ব না করে পুলিশে খবর দিলেন। এরপর বেরিয়ে এলো আসল ঘটনা। ৪৩ বছর বয়সি ওই ব্যক্তির নাম ব্রায়ান সেøাকাম। তিনি গত মঙ্গলবার ওই বিকিকিনির দোকানে শিশুটিকে নিয়ে যান। দোকানে প্রবেশ থেকে বেরিয়ে আসা পর্যন্ত পুরো ঘটনা তিনি নিজেও ক্যামেরায় রেকর্ড করেন। সেইসঙ্গে তার কা-কারখানা ধরা পড়ে রাস্তা ও দোকানের সিসিটিভিতে। শিশু বিক্রির এই অভিযোগ পেয়ে মার্কিন নাগরিক ব্রায়ানের খোঁজ শুরু করে পুলিশ। দোকানের সিসিটিভি ফুটেজ দেখে তার পরিচয় জানার চেষ্টা করা হয়। শিশুর সুরক্ষার জন্য জনসাধারণের কাছ থেকেও সাহায্য চায় পুলিশ।

অনুরোধ জানায়, ব্রায়ান নামের ওই ব্যক্তিকে দেখতে পেলেই যেন ৯১১ নম্বরে ফোন করে খবর দেওয়া হয়। পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ওই এলাকায় কোনো শিশু নিরুদ্দেশ হওয়ার রিপোর্ট জমা পড়েনি।

পুলিশ ব্রায়ানকে খুঁজছে এটা জানতে পেরে তিনিই পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু তার বাড়িতে গিয়ে একেবারেই উল্টো কাহিনি জানতে পারে পুলিশ। ব্রায়ান জানান, এটা নিছক মজার ছলে করা। তার আত্মীয় তাকে মজার ভিডিও বানাতে বলেছিলেন, তাই এই উদ্যোগ।

 

"