৮১ বছর বয়সে প্রথমবার মায়ের সঙ্গে দেখা

প্রকাশ | ১২ মে ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

মানুষের পৃথিবীতে আগমন ঘটে মায়ের মাধ্যমে। কিন্তু আয়ারল্যান্ডের এক নারী ৮১ বছর বয়সে প্রথমবারের মতো তার মায়ের দেখা পেয়েছেন। প্রথমবার মাকে দেখার পর এইলিন ম্যাককেন নামের ওই নারী জানিয়েছেন, এতটা খুশি তিনি জীবনে আর কখনো হননি।

গত শুক্রবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, এইলিন ম্যাককেনের মায়ের বয়স এখন ১০৩ বছর। তিনি থাকেন স্কটল্যান্ডে। আয়ারল্যান্ডের ডাবলিনের একটি এতিমখানায় বড় হওয়া এইলিনের বয়স যখন ১৯ তখন থেকেই মাকে খুঁজে বেড়াচ্ছিলেন তিনি।

গত বছর আইরিশ রেডিও চ্যানেল আরটিইর লাইভলাইন নামের একটি অনুষ্ঠানের মাকে খুঁজে পাওয়ার আরজি জানান ম্যাককেইন। প্রায় ৬০ বছর ধরে সন্ধান চালিয়েও মাকে খুঁজে না পাওয়া এইলিনকে এ বছরের শুরুতে এক চিকিৎসক জানান, এইলিনের মাকে তিনি স্কটল্যান্ডে দেখেছেন।

মায়ের খোঁজ পেয়ে গত মাসেই স্কটল্যান্ডে ছুটে যান এইলিন। শেষ পর্যন্ত মা-মেয়ের দীর্ঘ অপেক্ষার অবসান হয়েছে। জন্মের পর প্রথমবারের মতো মায়ের দেখা পেয়েছেন তিনি। গতকাল শনিবার তার মা এলিজাবেথের ১০৪তম জন্মদিন ছিল।

এইলিন ম্যাককেন জানালেন, স্কটল্যান্ডে গিয়ে তিনি যখন প্রথম তার মা এলিজাবেথকে দেখেন, তখন তার মা খবরের কাগজ পড়ছিলেন। মাকে এমনভাবে দেখার পর মুহূর্তেই কেমন জানি বোধ করতে থাকেন।

"