কেজরিওয়ালের কারণেই মোদি আজ প্রধানমন্ত্রী

প্রকাশ : ১১ মে ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই দুই ব্যক্তির মধ্যে যে সম্পর্ক অহিনকুল তা বলাই বাহুল্য। গত কয়েক বছরে এমন কোনো দিন নেই যেদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করেননি কেজরিওয়াল। পালটা মোদি তেমন কিছু না বললেও তার অনুগামীরা কেউই ছেড়ে কথা বলেননি দিল্লির মুখ্যমন্ত্রীকে।

এই অবস্থায় দাঁড়িয়ে চাঞ্চল্যকর দাবি করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি দাবি করেছেন যে, কেন্দ্রে এনডিএ তথা মোদি সরকারের প্রতিষ্ঠার পেছনে অন্যতম প্রধান কারিগর ছিলেন অরবিন্দ কেজরিওয়াল এবং তার দল আম আদমি পার্টি। পাঁচ বছর আগে ষষ্ঠদশ লোকসভা নির্বাচনের সময়ে আম আদমি পার্টির সেøাগান টেনে কেজরিকে আক্রমণ করেছেন কংগ্রেস সভাপতি।

গত বৃহস্পতিবার রাজধানী দিল্লিতে নির্বাচনী জনসভায় হাজির ছিলেন রাহুল গান্ধী। আগামী দুই দফায় দিল্লির একাধিক আসনে ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে। জনসভায় দাঁড়িয়ে রাহুল গান্ধী বলেছেন, গত নির্বাচনে আম আদমি পার্টির সেøাগান ছিল, ‘দিল্লিতে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল, হিন্দুস্তানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।’ তারাই (আপ) নরেন্দ্র মোদির জন্য দিল্লির দরজা খুলে দিয়েছিল। সমগ্র দেশে বিজেপির বিরুদ্ধে একমাত্র কংগ্রেসই লড়াই চালিয়ে যাচ্ছে বলে দাবি করেছেন রাহুল গান্ধী। কংগ্রেসের ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগান এখন বিজেপির বিরুদ্ধে সর্বত্রই ব্যবহৃত হয়ে থাকে।

"