আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ এপ্রিল, ২০১৯

কুৎসায় আর কষ্ট পাই না : মমতা

গয়েশপুরের সভায় তার জবাব দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, আমাকে চোর বলে বলুক। অনেক কুৎসা শুনেছি। অনেক মার খেয়েছি। ‘কুৎসা’ এখন আর স্পর্শ করে না আমাকে। গত রোববার নদিয়ার একটি নির্বাচনী সভায় এই মন্তব্য করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এসব শুনলে ছোট বেলায় কষ্ট হতো। এখন চোর বললেও আমার কিছু যায়আসে না। আমি এসবের অনেক ঊর্ধ্বে চলে গিয়েছি।

বিরোধীদলগুলো তো বটেই ভোটের প্রচারে এসে স্বয়ং প্রধানমন্ত্রী গত শনিবারই তার দিকে আঙুল তুলেছিলেন। দক্ষিণ দিনাজপুরে তিনি বলেছিলেন, আগে তৃণমূল নেত্রীকে স্বচ্ছ মনে করলেও এখন সে ধারণা বদলে গিয়েছে তার। এদিন গয়েশপুরের সভায় তার জবাব দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, আমাকে চোর বলে বলুক। অনেক কুৎসা শুনেছি। অনেক মার খেয়েছি।

প্রধানমন্ত্রীর তোলা অভিযোগের উল্লেখ না করলেও মমতা স্পষ্ট করে দিয়েছেন তার জবাব। তিনি বলেন, আমি আটবারের সংসদ সদস্য। চাইলে ১ লাখ টাকা পেনশন নিতে পারতাম। এক পয়সাও নিই না। মুখ্যমন্ত্রী হিসেবেও ১ লাখ টাকা বেতন নিতে পারতাম। কিন্তু নিই না। গাড়ির তেলের খরচও নিই না। চা খেলে কিনে খাই। চুরি-ডাকাতি করি না। সেইসঙ্গে নিজের প্রয়োজন উল্লেখ করে মমতা বলেন, আমার কী করে চলে? চুরি-ডাকাতি থেকে নয়। লেখা ৮৭টা বই আছে। ৪০ টাকা বিক্রি হলে আমি চার টাকা রয়্যালটি পাই। আর গানের সুর দিয়ে যা পাই তা দিয়ে আমার চলে যায়। তার কথায়, কিসে লাগে আর? স্বর্ণ খাব? মুক্তো খাব? আমি এক বেলা খাই। কোনো না কোনো বাড়ি থেকে চলে আসে। নির্বাচনী প্রচারে দুর্নীতি নিয়ে বারবার তার পরিবারের দিকেও আঙুল তুলেছে বিরোধীরা। প্রধানমন্ত্রীও রাজ্যে এসে ‘বুয়া-ভাতিজা’র কথা বলে অভিযোগ করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close