আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ এপ্রিল, ২০১৯

লোকসভা নির্বাচন ২০১৯

লড়াইয়ের মাঠে তারকারা

ফারুক আবদুল্লা : শ্রীনগর লোকসভা কেন্দ্র থেকে লড়ছেন কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুুল্লা। ২০১৪ সালে ওই লোকসভা কেন্দ্রে ফারুক আবদুল্লাকে হারিয়ে জয়ী হন পিডিপি প্রার্থী তারিক কারা।

হেমামালিনী : উত্তরপ্রদেশের মথুরা কেন্দ্রে আজ ভাগ্যনির্ধারণ হবে বিজেপির হেমামালিনীর। ২০১৪ সালে প্রথমবার লোকসভার লড়াইয়ে নেমেছিলেন বলিউডের ড্রিমগার্ল। সেবার তিনি ৩ লাখ ভোটে জিতেছিলেন। এসপি-বিএসপি-আরএলডি জোট ও কংগ্রেসকে চ্যালেঞ্জ জানাবেন তিনি।

সুশীল কুমার শিন্ডে : সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা লড়ছেন সোলাপুর লোকসভা কেন্দ্র থেকে। এটাই তার শেষ নির্বাচন হবে বলে জানিয়েছেন তিনি। বিজেপির জয় সিদ্ধেশরের বিরুদ্ধে লড়ছেন তিনি।

রাজ বব্বর : উত্তরপ্রদেশের ফতেপুর সিক্রি কেন্দ্রটিতে গতবার জিতেছিল বিজেপি।

মার্জিন ছিল ১ লাখ ৭০ হাজার। সেই

কেন্দ্রে এবার বিজেপির বিরুদ্ধে লড়ছেন কংগ্রেস নেতা তথা বলিউডের অন্যতম তারকা রাজ বব্বর।

দেব গৌড়া : সাবেক প্রধানমন্ত্রী ভোটের লড়াইয়ে। কর্ণাটকের টুমকুর কেন্দ্রে লড়ছেন সাবেক প্রধানমন্ত্রী দেব গৌড়া (জেডিএস)।

কানিমোঝি, এ রাজা : তামিলনাড়ুর দুটি গুরুত্বপূর্ণ কেন্দ্র তুতিকোরিন ও নিলগিরি। ওই দুটি কেন্দ্রেই লড়াই করছেন ডিএমকের দুই হেভিওয়েট নেতা। একজন কানিমোজি। আর দ্বিতীয়জন এ রাজা।

কার্তি চিদম্বরম : তামিলনাড়ুর শিবগঙ্গা আসনে লড়ছেন কংগ্রেস নেতা পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম। অসমের শিলচরে কংগ্রেসের প্রার্থী সুস্মিতা দেব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close