ইভিএমের দ্বিতীয় বোতাম টিপলেই ইলেকট্রিক শক!

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

ইভিএমের প্রথম বোতাম টিপে ভোট দিন কংগ্রেসকে। নয়তো দ্বিতীয় বোতাম টিপলেই ভোটারদের ইলেকট্রিক শক লাগবে। আজগুবি কথা ভাষণে বলে বিতর্ক ছড়ালেন হাত শিবিরের বিধায়ক। ছত্তীশগঢ়ের কংগ্রেস বিধায়ক কাওয়াসি লাকমা বলেন ইভিএমের দ্বিতীয় বোতাম কখনোই টিপবেন না। নয়তো ইলেকট্রিক শক লাগতে পারে আপনাদের।

রাজ্যের কাঙ্কের জেলার কোরার এলাকায় নির্বাচনী ভাষণ দিতে গিয়ে এই বিতর্কিত মন্তব্য করে বিপাকে এলাকার পাঁচবারের বিধায়ক ও শিল্প-বাণিজ্যমন্ত্রী। স্বাভাবিকভাবেই মন্ত্রীর এই বক্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়েছে। কিভাবে ইভিএমের ব্যবহার শিখিয়ে ভোটারদের প্রভাবিত করতে পারেন একজন নেতা? প্রশ্ন তুলেছে বিজেপি।

এরই মধ্যে নির্বাচনী বিধি ভঙ্গ করার অভিযোগ নিয়ে তারা নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে। ভোটারদের ভুল বোঝানো হচ্ছে ও কংগ্রেসকে ভোট দেওয়ার জন্য উসকানিমূলক মন্তব্য করা হচ্ছে, এমনই অভিযোগ বিজেপির। ৬১ বছরের এই বিধায়ক সুকমা জেলার কোন্তা আসনের পাঁচবারের বিধায়ক। ২০১৩ সালের মাওবাদী হামলার সময়ে এই নেতাও মারাত্মকভাবে জখম হন।

ছত্তীশগঢ়ের ১১টি আসনে তিনটি দফায় ভোট হচ্ছে। প্রথম দফায় ভোটের হার ছিল ৬৫.৮ শতাংশ। ১৮ ও ২৩ এপ্রিল ফের ভোট রয়েছে রাজ্যে।

 

"