লোকসভা নির্বাচন ২০১৯

জম্মুতে শুধু দেশভক্তি ছড়ালেন নরেন্দ্র মোদি

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

জম্মুরবিরোধী রাজনীতিকদের মতে, ওই ঘটনার ফলে জম্মুতে মেরুকরণ হয়েছে। জম্মুর হিন্দুদের বড় অংশের ধারণা, মুসলিম মেষপালক সম্প্রদায়ের বালিকার ধর্ষণ-খুনে যে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা চলছে তাদের ফাঁসানো হয়েছে।

কাঠুয়া। জম্মুর এই এলাকায় মেষপালক সম্প্রদায়ের এক বালিকার দলবদ্ধ ধর্ষণ ও খুন নিয়ে তোলপাড় হয়েছিল দেশজুড়ে। বিজেপি নেতারা ঘটনায় অভিযুক্তদের পাশে দাঁড়ানোয় বিপাকে পড়েছিল নরেন্দ্র মোদির দল। গতকাল সোমবার সেই কাঠুয়াতেই জনসভা করলেন প্রধানমন্ত্রী। কিন্তু সেখানে তার মুখে শোনা গেল সেই দেশভক্তি, পাকিস্তান, কাশ্মীরের কথাই। ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ নিয়ে প্রচারে ব্যস্ত প্রধানমন্ত্রীর হয়তো মনেই পড়ল না সেই বালিকার কথা।

জম্মুর বিরোধী রাজনীতিকদের মতে, ওই ঘটনার ফলে জম্মুতে মেরুকরণ হয়েছে। জম্মুর হিন্দুদের বড় অংশের ধারণা, মুসলিম মেষপালক সম্প্রদায়ের বালিকার ধর্ষণ-খুনে যে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা চলছে তাদের ফাঁসানো হয়েছে। মোদি সেই মেরুকরণেই হাওয়া দিতে চান। ফলে বালিকার কথা উল্লেখই করেননি তিনি। কংগ্রেস নেতৃত্বের মতে, এ থেকেই বোঝা যায় মোদি নারী সুরক্ষা নিয়ে কতটা দায়িত্বশীল। গতকাল সোমবার কাঠুয়ার সভায় দাঁড়িয়ে ফের বালাকোটে বায়ুসেনার অভিযান নিয়ে সরব হন মোদি। সেইসঙ্গে বিঁধেছেন কংগ্রেস এবং কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্স-পিডিপিকে। জম্মুর কাঠুয়ার জনসভায় মোদি বলেন, পাকিস্তান ও তাদের সহযোগীরা আমাদের অনেক দিন ধরে পরমাণু অস্ত্র ব্যবহারের হুমকি দিচ্ছিল।

"