পাটনায় এলেন বিজেপির ‘শত্রু’

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

রণংদেহী মূর্তিতেই নির্বাচন শুরু করতে চাইছেন বলিউডি অভিনেতা। গত ৬ এপ্রিল দিল্লিতে কংগ্রেসে যোগ দিয়েছেন তিনি।

চোখে রোদ চশমা। প্রচ- গরমেও পড়েনে ছাই রঙের ফুলহাতা শার্ট আর গাঢ় নীল রঙের জ্যাকেট। গলায় ঝুলছে ‘কুল’ গামছা! পাটনায় এলেন বিজেপির ‘শত্রু’, কংগ্রেসের ‘শত্রুঘœ’। বিমানবন্দরে তাকে স্বাগত জানাতে হাজির ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি মদনমোহন ঝাসহ দলের এক ঝাঁক নেতা। ছিলেন আরজেডি এবং কংগ্রেসের কয়েকশ’ কর্মীও। গেট থেকে বেরোতেই হুড়োহুড়ি। কেউ ছবি তুলতে চান, কেউ বা সেলফি। বিহারিবাবু সেসব তোয়াক্কা না করে সাংবাদিকদের দিকে এগিয়ে এলেন। বললেন, জুমলার (মিথ্যাচারের) পোল খুলতে এসেছি। প্রতিটি জুমলার পোল খুলে তবেই ছাড়ব।

রণংদেহী মূর্তিতেই নির্বাচন শুরু করতে চাইছেন বলিউডি অভিনেতা। গত ৬ এপ্রিল দিল্লিতে কংগ্রেসে যোগ দিয়েছেন তিনি। পরপর দুইবার পাটনা সাহিব কেন্দ্রের বিজেপি সংসদ সদস্য হিসেবে রেকর্ড ভোটে জিতেছিলেন তিনি। সেই তিনিই গত কয়েক বছর ধরে মোদি-শাহের বিরুদ্ধে বিদ্রোহ করে আসছেন। তার ঘনিষ্ঠ মহলের মতে, যতটা সম্মান নরেন্দ্র মোদির কাছ থেকে আশা করেছিলেন বিহারীবাবু, ততটা পাননি। সেই ক্ষোভ থেকেই ৩০ বছরের দল ছেড়েছেন তিনি।

পাটনা বিমানবন্দরে থেকে কালো কাঁচ ঢাকা গাড়িতে চেপে সোজা সদাকত আশ্রম, বিহার প্রদেশ কংগ্রেসের দফতর। এখানে আগে কখনো আসেননি শত্রুঘœ। দলের নেতাদের সঙ্গে বৈঠকের পরে তিনি বলেন, কংগ্রেস আমার জন্য সব দিক থেকেই ঠিক দল। আমি মহাজোটের প্রার্থী। আর লালুপ্রসাদ এবং তেজস্বীর সম্মতিতেই তো কংগ্রেসে এসেছি।

 

"