আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ এপ্রিল, ২০১৯

উইকিলিকস সম্পর্কে কিছুই জানি না : ট্রাম্প

উইকিলিকস সম্পর্কে কিছুই জানেন না বলে দাবি করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, এটা আমার বিষয় না। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

২০১২ সালের জুন থেকে লন্ডনের ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন উইকিলিকস প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। ৪ এপ্রিল উইকিলিকসের টুইটে বলা হয়, ইকুয়েডর সরকারের উচ্চ পর্যায়ের দুটি সূত্র থেকে তারা নিশ্চিত হয়েছে যে কয়েক ঘণ্টা থেকে কয়েক দিনের মধ্যে অ্যাসাঞ্জকে দূতাবাস থেকে তাড়ানো হতে পারে। সেই ধারাবাহিকতায় রাজনৈতিক আশ্রয় প্রত্যাহার করে গত বৃহস্পতিবার তাকে ব্রিটিশ পুলিশের হাতে তুলে দেয় ইকুয়েডর। গ্রেফতারের পর অ্যাসাঞ্জকে লন্ডনের ওয়েস্ট মিনিস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

২০১৬ প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণার সময়ও বারবার উইকিলিকসের প্রসঙ্গ সামনে এনেছিলেন ট্রাম্প। তার ছেলের বিরুদ্ধে উইকিলিকসের সঙ্গে যোগাযোগেরও অভিযোগ রয়েছে। তবে অ্যাসাঞ্জের গ্রেফতারের পর ট্রাম্প বললেন, ‘আমি উইকিলিকস সম্পর্কে কিছু জানি না।’ গার্ডিয়ান জানায়, ট্রাম্প এমন দাবি করলেও নিজের নির্বাচনী প্রচারণার শেষ মাসে ১৪৫ বার উইকিলিকস সম্পর্কে মন্তব্য করেছেন ট্রাম্প।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close