আন্তর্জাতিক ডেস্ক

  ০২ মার্চ, ২০১৯

সোমালিয়ায় বিচারপতিকে লক্ষ্য করে জঙ্গি হামলায় নিহত ১১

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে এক শক্তিশালী বিস্ফোরণে কমপক্ষে ১১ ব্যক্তি নিহত হয়েছেন। ইসলামী চরমপন্থী গোষ্ঠী আল-শাবাব দাবি করেছে, তাদের গত বৃহস্পতিবারের হামলার লক্ষ্যবস্তু ছিল মক্কা আল মুকাররমা হোটেল। তবে পুলিশের ভাষ্য, জঙ্গিরা একজন বিচারপতিকে হত্যার জন্য বোমার বিস্ফোরণ ঘটায়। পুলিশ কর্মকর্তা মোহাম্মদ হোসাইনের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, আপিল আদালতের প্রধান বিচারপতি আবশির ওমরের বাসভবনের কাছে গাড়িবোমাটি বিস্ফোরিত হয় এবং বাড়ির বাইরে মোতায়েন নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে বন্দুকধারীদের গোলাগুলি হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরো জানান, হামলায় ১১ জন নিহত এবং কমপক্ষে ৩৫ জন আহত হয়েছেন।

মোহাম্মদ হোসাইন বলেন, বিস্ফোরণের পরই কমপক্ষে চার বন্দুকধারী আশপাশের ভবন ও দোকানে গুলিবর্ষণ করে। এ সময় কাছাকাছি থাকা নিরাপত্তা বাহিনীর সদস্য ও হোটেলের গার্ডদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণে বিচারপতি ওমরের বাড়ির ছাদের একাংশ উড়ে যায়।

আল-কায়েদার সঙ্গে সম্পর্ক থাকা আফ্রিকার সবচেয়ে মারাত্মক ইসলামী চরমপন্থী গোষ্ঠী আল-শাবাব হামলার দায় স্বীকার করে জানিয়েছে, হামলার লক্ষ্যবস্তু ছিল মক্কা আল মুকাররমা হোটেল, পাশের বিচারপতির বাড়ি নয়। প্রত্যক্ষদর্শী সাবির আবদি জানান, হোটেলের গুরুতর ক্ষতি হয়েছে এবং ভেতরে থাকা অনেকে আহত হয়েছেন। হামলায় মক্কা আল মুকাররমা সড়কে থাকা অনেক গাড়ি আগুনে পুড়ে যায়। মোগাদিসুর ব্যস্ত এ এলাকায় বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্ট রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close