আন্তর্জাতিক ডেস্ক

  ০২ মার্চ, ২০১৯

কাশ্মীরে আটকা বহু পর্যটক

বিনামূল্যেই থাকছেন হোটেলে

ভারত-পাকিস্তানের চলমান উত্তেজনার ফলে কাশ্মীরে আটকা পড়েছেন বহু পর্যটক। তাদের বিনা খরচে থাকার সুযোগ দিতে দরজা খুলে দিয়েছেন উপত্যকার হোটেল মালিক থেকে সাধারণ মানুষ। পুলওয়ামা হামলা ও তার জেরে ভারত-পাক উত্তেজনার ফলে ধাক্কা খেয়েছে কাশ্মীরের পর্যটন। উপরন্তু উপত্যকায় গিয়ে আটকা পড়েছেন অনেকে। নাম প্রকাশে অনিচ্ছুক পর্যটন ব্যবসায়ীদের একাংশের দাবি, উপত্যকায় আটকে পড়েছেন অন্তত ১৬০ জন পর্যটক। হোটেল ব্যবসায়ী সংগঠনের নেতারা অতিথিদের কোনোভাবেই বিপাকে ফেলতে রাজি নন। এ ছাড়া আটকে পড়া পর্যটকদের জন্য এগিয়ে আসার কথা বলে ফেসবুকে পোস্টও দিয়েছেন অনেক সাধারণ কাশ্মীরি।

ওয়ানি বাসিত নামে এক কাশ্মীরি ফোনে আনন্দবাজারকে বলেছেন, ‘কাশ্মীরিদের অনেক জায়গাতেই সন্দেহের চোখে দেখা হয়। এবারে গোলমালের জেরে বিমান চলাচল ব্যাহত হয়েছে। বিপাকে পড়েছেন অনেকে।

ভেবেছিলাম নিজের বাড়িতে তাদের থাকার সুযোগ দিয়ে হয়তো আম কাশ্মীরি কেমন তা বোঝাতে পারব।’ তিনি জানালেন, হোটেলে গিয়েও পর্যটকদের সঙ্গে কথা বলেছেন। শেষ পর্যন্ত অবশ্য কেউ আসেননি।

পর্যটকদের জন্য ‘হোটেল কাইজার’-এর উদ্যোগের প্রশংসা করে কেরালার জজর শাহুল ফেসবুকে লিখেছেন, ‘দারুণ ব্যবহার। যখন আমি কাশ্মীর যাব, তখন আমি নিশ্চয়ই আপনাদের হোটেলে যাব। আমার আশা, আপনাদের ব্যবসা আরও ফুলেফেঁপে উঠুক।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close