আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ ফেব্রুয়ারি, ২০১৯

পাকিস্তানে চা রফতানি বন্ধের উদ্যোগ নিচ্ছে ভারত

পাকিস্তানের কাছে চা রফতানি বন্ধের উদ্যোগ নিয়েছে ভারতের চা রফতানি সংগঠন। সে দেশের কেন্দ্রীয় সরকারের কাছে লেখা চিঠিতে রফতানি বন্ধের প্রস্তাব পাঠিয়েছে তারা। সংগঠনের শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, দেশের স্বার্থ বিবেচনা করে বাণিজ্যিক ক্ষতি মেনে নিতে তাদের কোনো আপত্তি নেই। হিন্দুস্থান টাইমসের এক খবর থেকে এসব কথা জানা গেছে।

ভারতের চা রফতানি কমিটি জানিয়েছে, হামলার পর তাদের ক্ষতি মেনে নিয়ে পাকিস্তানে চা রফতানি বন্ধ করার ব্যাপারে কোনো আপত্তি নেই। তারা বলছে, তাদের কাছে দেশের স্বার্থ আগে এবং পাকিস্তানের প্রতিক্রিয়াশীল পদক্ষেপ মোকাবিলায় তারা প্রস্তুত। কমিটির চেয়ারম্যান অংশুমান কানোরিয়া বলেন, অবশ্যই আমরা প্রস্তুত আছি।

কেন্দ্র সরকার বললেই আমরা পাকিস্তানে চা রপ্তানি করা বন্ধ করে দেব। আগে দেশ আর দেশের নিরাপত্তারক্ষীদের সুরক্ষা, তারপর বাণিজ্য।

পাকিস্তানে চা রফতানি বন্ধ করতে কেন্দ্রীয় সরকারের কাছে চিঠি দিয়ে তাদের প্রস্তাব জানিয়েছে সংগঠনটি। অংশুমান কানোরিয়া বলেন, ভয়াবহ এই হামলার পর আমরা পাকিস্তানের সঙ্গে আর কোনও বাণিজ্যিক লেনদেনের কথা ভাবতেও পারি না। বিশেষ করে যখন এ ধরনের কোনো ঘটনা ঘটে তখন দেশের নির্দেশের জন্যই আমরা অপেক্ষা করে থাকি। তাতে যদি আমাদের সংগঠনকে ক্ষতির মুখে পঙতে হয় কোনও ব্যাপার নয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close