বিভ্রান্তিতে ভুগছেন বোল্টন : ইরান

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি বলেছেন, তার দেশ সম্পর্কে দীর্ঘস্থায়ী ও দুরারোগ্য বিভ্রান্তিতে ভুগছেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন। ইরানের ইসলামী বিপ্লবের ৪০তম বিজয়বার্ষিকী উপলক্ষে সম্প্রতি বোল্টন যে মন্তব্য করেছেন তার প্রতিক্রিয়ায় এ কথা বলেন কাসেমি।

তিনি বার্তা সংস্থা ইরনাকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, আমেরিকার লেলিয়ে দেয়া কিছু জঙ্গিগোষ্ঠীর ধোঁকা খেয়ে জন বোল্টন অবচেতন মনে ইরান সম্পর্কে যে অলীক কল্পনার বাসা বুনেছিলেন বিপ্লব বার্ষিকীর জনসমুদ্র দেখে সে বাসা খান খান হয়ে যেতে দেখেছেন তিনি।

কাসেমি বলেন, বোল্টন ইরানি জনগণের বিপ্লবী চেতনা উপলব্ধি করে স্বপ্নের জগত থেকে বেরিয়ে আসার পরিবর্তে নিজের ভ্রান্ত ভবিষ্যদ্বাণী কার্যকর হওয়ার কথা বলে বেড়াচ্ছেন।

জন বোল্টন সম্প্রতি এক টুইটার বার্তায় দাবি করেন, ইরানি জনগণ আর বেশিদিন বিপ্লব বার্ষিকী পালন করতে পারবে না। তিনি এর আগে ২০১৭ সালের জুন মাসে ইরানের ইসলামি সরকারবিরোধী সন্ত্রাসী মোনাফেকিন গোষ্ঠীর এক বৈঠকে বলেছিলেন, ওয়াশিংটনের এমনভাবে কাজ করা উচিত যাতে ইরানিরা ইসলামি বিপ্লবের ৪০তম বিজয় বার্ষিকী উদযাপন করতে না পারে।

সোমবার ১১ ফেব্রুয়ারি ইরানজুড়ে ইসলামি বিপ্লবের ৪০তম বিজয় বার্ষিকীর শোভাযাত্রা অনুষ্ঠিত হয় যাতে কয়েক কোটি জনতা অংশগ্রহণ করেন। তারা এসব শোভাযাত্রায় অংশ নিয়ে ইসলামি বিপ্লবের প্রতি তাদের আনুগত্য পুনর্ব্যক্ত করেন।

"