আন্তর্জাতিক ডেস্ক

  ১১ ফেব্রুয়ারি, ২০১৯

মা দরুদ শরিফ পড়ায় শিশুকে গলা কেটে হত্যা

সৌদি আরবে পবিত্র মদিনা শরিফে মহানবী হযরত মুহাম্মদ (সা.)’র রওজা মোবারক জিয়ারতে গিয়ে নির্মমভাবে নিহত হয়েছে ছয় বছরের শিশু জাকারিয়া জাবের। তার মায়ের মুখে দরুদ শরিফ শোনার পর গাড়ির কাচ ভেঙে তা দিয়ে মায়ের সামনেই শিশুটিকে নির্মমভাবে হত্যা করেছে এক ট্যাক্সিচালক।

গত বৃহস্পতিবার রাতে নির্মম এ ঘটনাটি ঘটেছে। ধারণা করা হচ্ছে, মাজহাবগত বিদ্বেষের রোষানলে পড়ে হত্যার শিকার হয়েছে শিশুটি। শিশুটির জানাজা সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

প্রতিবেদনে বলা হচ্ছে, শিশুটিকে নিয়ে তার মা একটি ট্যাক্সিতে করে মদিনায় মহানবী হযরত মুহাম্মদ (সা.)’র রওজা মোবারকের উদ্দেশে যাচ্ছিলেন। ট্যাক্সিতে ওঠে ওই নারী দরুদ শরীফ পাঠ শুরু করেন। তা শুনে ট্যাক্সিচালক জানতে চান তিনি শিয়া মুসলমান কি না। চালকের প্রশ্নের জবাবে ওই নারী হ্যাঁ বলেন।

শিয়া ধর্মাবলম্বীর কথা শুনেই ক্ষেপে যান ট্যাক্সিচালক। ট্যাক্সি থামিয়ে চালক নিচে নেমে আসেন। তারপর ট্যাক্সির ভেতর থেকে শিশুটিকে নামিয়ে এনে ভাঙা কাচ দিয়ে মায়ের সামনে হত্যা করেন। মা এই দৃশ্য দেখে সেখানেই জ্ঞান হারান। এমন একটি হত্যাকান্ডে মদিনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সবাই বলছে, কতটা উগ্র ও হিংস্র হলে নিষ্পাপ শিশুকে এমন নির্মমভাবে হত্যা করতে পারে একজন মানুষ। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে ব্যাপক সমালোচনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close