ক্ষমতা থাকলে মুখোমুখি বসুন

মোদিকে রাহুল

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, আরএসএস নাগপুর (আরএসএসের সদর দফতর) থেকে দেশ চালাতে চাচ্ছে। আরএসএসের লোকেরা নির্বাচন কমিশন, সুপ্রিম কোর্টসহ সব প্রতিষ্ঠানে নিজেদের লোক ঢুকিয়েছে, এদের লক্ষ্য এসব প্রতিষ্ঠানকে শেষ করা।

গত বৃহস্পতিবার নয়াদিল্লিতে দলীয় সংখ্যালঘু সম্মেলনে ভাষণ দেওয়ার সময় তিনি ওই মন্তব্য করেন। আরএসএস প্রধান মোহন ভাগবতের নাম উল্লেখ করে রাহুল বলেন, মোহন ভাগবত নেপথ্যে থেকে গোটা দেশকে চালাতে চাচ্ছেন। নরেন্দ্র মোদি কেবল মুখ। উনি রিমোট কন্ট্রোলের মধ্য দিয়ে দেশ চালাতে চাচ্ছেন। তিনি বলেন, মোদিজি বুঝতে পেরেছেন, ভারতকে বিভক্ত করে, বিদ্বেষ ছড়িয়ে শাসন করা যাবে না। প্রধানমন্ত্রী কেবল যুক্ত করার কাজ করবেন। যদি তা না হয় তাহলে তাকে সরিয়ে দেওয়া হবে। রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুড়ে বলেন, প্রধানমন্ত্রী ভীত! ক্ষমতা থাকলে ১০ মিনিট আমার সঙ্গে একমঞ্চে মুখোমুখি বসুন নরেন্দ্র মোদি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর তো ৫৬ ইঞ্চি ছাতি। তাহলে এত ভয় কীসের! ক্ষমতা থাকলে আমার সঙ্গে মুখোমুখি বসুন। আমি চ্যালেঞ্জ ছুড়ছি, মোদিজি পালাবেন না, মুখোমুখি বসুন। রাফায়েল থেকে অর্থনীতি যে কোনো বিষয়ে প্রশ্নের জবাব দিতে হবে।

রাহুল বলেন, আমাদের লড়াই মতাদর্শের। একটি মতাদর্শ হলো এদেশ সবার। কিন্তু অন্য মতাদর্শ বলছে, এই দেশ একটি মাত্র সম্প্রদায়ের। আরএসএস, বিজেপি, মোদি, সাভারকারের ডিএনএতে কাপুরুষতা রয়েছে কিন্তু কংগ্রেসের কর্মীরা ‘সিংহের বাচ্চা’। আসন্ন লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী মোদি, বিজেপি ও আরএসএসকে কংগ্রেস পরাজিত করবে বলেও রাহুল গান্ধী মন্তব্য করেন।

 

"