আন্তর্জাতিক ডেস্ক

  ০৮ জানুয়ারি, ২০১৯

ইরান নিয়ে ট্রাম্প মিথ্যা স্বপ্ন দেখছেন : কাসেমি

ইসলামি প্রজাতন্ত্র ইরান আমেরিকার সঙ্গে আলোচনায় বসার চেষ্টা করছে বলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে নতুন দাবি করেছেন তা প্রত্যাখ্যান করেছে তেহরান। একইসঙ্গে দেশটি বলেছে, ট্রাম্প কেবল একটি মিথ্যা, অসম্ভব ও অপূরণীয় বিষয় নিয়ে স্বপ্ন দেখছেন।

ইরান আমেরিকার সঙ্গে আলোচনা করতে চায়-ট্রাম্পের এ মন্তব্যের প্রতিক্রিয়ায় দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি আজ (সোমবার) বলেন, চলমান বাস্তবতার সঙ্গে ট্রাম্পের অলিক স্বপ্নের কোনো সম্পর্ক নেই।

গত রোববার ট্রাম্প হোয়াইট হাউজে সাংবাদিকদের বলেন, “ইরান ভালো অবস্থায় নেই। তারা এখন ওয়াশিংটনের সঙ্গে আলোচনা করতে চায়।” ট্রাম্প দাবি করেন যে তেহরানের ওপর তার দেয়া নিষেধাজ্ঞার ফলে ইরানের অর্থনীতি স্থবির হয়ে পড়েছে।

কাসেমি বলেন, ট্রাম্প জানেন যে ইরান বহু বছর ধরেই আমেরিকার চাপ এবং নিষেধাজ্ঞা মোকাবেলা করে আসছে। তিনি বলেন, ট্রাম্পের জানা উচিত যে মার্কিন চাপের কাছে ইরানি জাতি কখনোই নতি স্বীকার করবে না। অন্ততপক্ষে সব মার্কিন শাষকদের কাছে যারা পারস্পরিক সম্মানের উপর নিষেধাজ্ঞা এবং ব্রিজের উপর দেয়াল দেয়াকে পছন্দ করেন। তিনি বলেন, ইরানি জাতি তাদের নানা সমস্যা-সঙ্কুল কিন্তু গর্বিত ইতিহাসে এটা শিখেছে যে কিভাবে বলদর্পী এবং আধিপত্যবাদী শক্তির বিরুদ্ধে লড়াই করে তাদেরকে পরাজিত করতে হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close