আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ ডিসেম্বর, ২০১৮

আব্বাসকে হত্যার ডাক অবৈধ বসতি স্থাপনকারীদের

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে হত্যার ডাক দিয়েছে দেশটিতে বলপূর্বক অবৈধ বসতি স্থাপনকারী কট্টরপন্থি ইহুদিরা। এমন আহ্বান জানিয়ে ফিলিস্তিনের পশ্চিম তীরে পোস্টারও লাগিয়েছে দখলদার বসতি স্থাপনকারীরা। পশ্চিম তীরের নাবলুস শহরসংলগ্ন এলাকাতে দেখা মিলেছে এমন পোস্টারের। যে এলাকায় এগুলো সাঁটানো হয়েছে, সেখানে দখলদার ইসরায়েলি বাহিনী মোতায়েন রয়েছে। বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

পোস্টারে মাহমুদ আব্বাসকে ‘সন্ত্রাসীদের সমর্থক’ হিসেবে উল্লেখ করা হয়। এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্টকে এভাবে হত্যার হুমকি সব সীমা অতিক্রম করেছে।

রামাল্লায় ফিলিস্তিনের মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে এ হুমকিকে গুরুতরভাবে নেওয়ার কথা বলেন মন্ত্রিসভার সদস্যরা। এর নিন্দায় আওয়াজ তুলতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতিও আহ্বান জানান তারা।

প্রেসিডেন্টকে হত্যার উসকানি দেওয়া থেকে সৃষ্ট যেকোনো পরিণতির জন্য পুরোপুরিভাবে ইসরায়েল দায়ী থাকবে বলেও সতর্কবার্তা উচ্চারণ করেন ফিলিস্তিনের মন্ত্রিসভার সদস্যরা।

এদিকে সোমবার ফিলিস্তিনের পশ্চিম তীরের রামাল্লা শহরে অভিযান চালিয়েছে দখলদার ইসরায়েলি সেনাবাহিনী। অবরুদ্ধ পশ্চিম তীর ও গাজায় প্রায়ই এমন অভিযান চালিয়ে থাকে দখলদার বাহিনী। ইসরায়েলের আটক কেন্দ্রগুলোতে বর্তমানে নারী ও শিশুসহ সাড়ে ছয় হাজার ফিলিস্তিনি আটক রয়েছে।

সোমবার অভিযান চলাকালে ইসরায়েলি সেনারা বেশ কয়েকটি আবাসিক এলাকা ঘিরে ফেলে। তারা ফিলিস্তিনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াফার সদর দফতরেও অভিযান চালায়।

পশ্চিম তীরের ক্ষমতাসীন দল পিএলওর নির্বাহী সদস্য হানান আশরাফি এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, ফিলিস্তিনের সঙ্গে করা সব চুক্তি ও সমঝোতা প্রকাশ্য দিবালোকে ভঙ্গ করেছে ইসরায়েল। আন্তর্জাতিক সম্প্রদায় কোনো দায় না নেওয়ায় তারা সহিংসতা চালিয়ে যাওয়ার সাহস পাচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close