৫ হাজারেরও বেশি মানুষকে তিন বেলা ফ্রি খাবার

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

সামনেই আম্বানি পরিবারে বিয়ের অনুষ্ঠান। ভারতের সবচেয়ে ধনী মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানির বিয়ে বলে কথা। সেই বিয়েরই ধুমধাম আয়োজন শুরু হয়েছে একটি শুভ অনুষ্ঠানের মধ্যে দিয়ে। উদয়পুর শহরে পৌঁছে আম্বানি পরিবার আয়োজন করেছে ‘অন্নসেবা’ অনুষ্ঠানের।

মুকেশ আম্বানি পরিবারের আয়োজিত এই ‘অন্নসেবা’ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন উদয়পুরের প্রায় পাঁচ হাজার ১০০ মানুষ। উদয়পুরের নারায়ণ সেবা সংস্থানে ডিসেম্বর মাসের ৭ থেকে ১০ তারিখ পর্যন্ত এসব মানুষের তিন বেলা অন্নসেবার ব্যবস্থা করা হয়েছে মুকেশ আম্বানির পরিবারের তরফ থেকে।

উদয়পুরের এই ‘অন্নসেবা’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নীতা আম্বানি, মুকেশ আম্বানি, অজয় ও স্বাতী পিরামল, ইশা ও আনন্দও। তাদের হাতেই শুরু হয় এই ‘অন্নসেবা’ অনুষ্ঠান।

শুধু ‘অন্নসেবা’ই নয়, ইশার প্রি-ওয়েডিং অনুষ্ঠানের অঙ্গ হিসেবে আয়োজন করা হয়েছে বিশেষ প্রদর্শনী মেলা স্বদেশ বাজারেরও। সেখানে উঠে আসবে ১০৮ রকমের ভারতীয় হস্তশিল্প, আর্টের সম্ভার। পুরো দেশ থেকে এই প্রদর্শনীতে অংশ নেবেন প্রচুর জনপ্রিয় শিল্পীরা। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দেশি-বিদেশি ব্যক্তিত্বরাও। পুরো বিশ্বে ভারতীয় ঐতিহ্যকে তুলে ধরার জন্য এই ‘স্বদেশ বাজার’ গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।

এই ‘স্বদেশ বাজার’ প্রদর্শনী মেলা ভারতের কোণায় কোণায় ছড়িয়ে থাকা শিল্পীদের উদ্ভুত করতে সাহায্য করবে। অন্যদিকে, শিল্পীরা পুরো বিশ্বের মানুষের কাছে নিজেদের শিল্পকে তুলে ধরতে স্বচেষ্ট হবে।

ইশার বিয়ে উলপক্ষে ইতোমধ্যেই ২০০ বিমান ভাড়া করা হয়েছে। এ ছাড়া নামিদামি হোটেলও বুক করা হয়েছে অতিথিদের জন্য। বিয়ের অনুষ্ঠানে কোনোকিছুরই কমতি রাখা হচ্ছে না।

"