মেলবোর্নে ছুরি হামলা গাড়িতে আগুন

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

মেলবোর্নের ব্যস্ত রাস্তায় তিনজনকে ছুরিকাঘাত ও একটি গাড়িতে আগুন দেওয়ার অভিযোগে এক দুর্বৃত্তকে গ্রেজশারের কথা জানিয়েছে অস্ট্রেলিয়ার পুলিশ। গতকাল শুক্রবার স্থানীয় সময় বিকেলে মেলবোর্নের প্রাণকেন্দ্রে এ হামলা ও গ্রেফতারের ঘটনা ঘটে। ছুরিকাঘাতে একজনের মৃত্যু হয়েছে বলেও জানিয়েছে বিবিসি। আহত দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে; এদের মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন।

হামলাকারী নিজেও পরে পুলিশের গুলিতে গুরুতর আহত হয়। স্থানীয় সময় বিকেল ৪টা ২০ মিনিটের দিকে পুলিশ বুর্কে সড়কের একটি গাড়িতে আগুন দেওয়ার খবর পায়। প্রাথমিকভাবে ‘একে সাধারণ ঘটনা’ হিসেবেই দেখা হয়েছিল, জানিয়েছে পুলিশ। পুলিশ কর্মকর্তারা যখন গাড়ি থেকে নামছিলেন, তখন ওই ব্যক্তি ছুরি হাতে আস্ফালন ও তাদের হুমকি দিচ্ছিলেন। একই সময়ে পথচারীরাও কয়েকজনের ছুরিকাঘাতের কথা বলাবলি করছিল, পরে সংবাদ সম্মেলনে জানান সুপারিনটেনডেন্ট ডেভিড ক্লেটন।

এ ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনো যোগ আছে কিনা, তা এখনি বলা যাচ্ছে না বলেও মন্তব্য করেন তিনি। ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পথচারী ওগাড়িচালকদের হামলার স্থানটি এড়িয়ে চলারও পরামর্শ দিয়েছে তারা।

 

"