আন্তর্জাতিক ডেস্ক

  ১০ নভেম্বর, ২০১৮

আমেরিকার মৃত্যু অনিবার্য করে তুলছেন ট্রাম্প

সংবাদ সম্মেলনে লুই ফারা খান

আমেরিকার মুসলিম নেতা লুই ফারা খান হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গৃহীত নীতি আমেরিকার ধ্বংস ডেকে আনতে পারে। ইরান সফররত ফারা খান বৃহস্পতিবার ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভির সদর দফতরে এক সাংবাদ সম্মেলনে এ হুশিয়ারি উচ্চারণ করেন।

লুই ফারা খান বলেন, আমেরিকার প্রতি বিশ্ববাসীর বিশ্বাস ধীরে ধীরে নষ্ট করে দিচ্ছেন ট্রাম্প। ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের কারণে ট্রাম্পের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এ ধরনের নীতি ‘আমেরিকাকে মৃত্যুর দিকে ঠেলে দেবে।’ তিনি আরো বলেন, এ নিষেধাজ্ঞার ফলে ইরানের সাধারণ মানুষের ক্ষতি হচ্ছে; যদিও মার্কিন প্রশাসন দাবি করছে ইরানের সরকারকে শাস্তি দেওয়াই তাদের উদ্দেশ্য। লুই ফারা খান বলেন, ‘আমাদের সরকারের নীতি মধ্যপ্রাচ্যকে একটি যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে; যা এমন এক মহাযুদ্ধে রূপ নিতে পারে যা বিশ্ববাসী কখনো দেখেনি। মধ্যপ্রাচ্যের সেই যুদ্ধ বাইবেলে বর্ণিত আরমাগেডন যুদ্ধে পরিণত হতে পারে।’ খ্রিস্টানদের ধর্মগ্রন্থ বাইবেলে শেষ বিচারের আগে সত্য ও অসত্যের মধ্যে ভয়াবহ যুদ্ধের পূর্বাভাস দেওয়া হয়েছে; যাকে আরমাগেডন যুদ্ধ বলা হয়।

আমেরিকাভিত্তিক ‘নেশন অব ইসলাম মুভমেন্ট’র নেতা লুই ফারা খান প্রেসিডেন্ট ট্রাম্পকে উদ্দেশ করে বলেন, ‘ইসরায়েলের পীড়াপীড়িতে আপনি যদি আপনার মিত্রদের মাধ্যমে মধ্যপ্রাচ্যে যুদ্ধের দুয়ার খুলে দেন; তাহলে যে সংঘাত সৃষ্টি হবে তাতে চীন ও রাশিয়াসহ বিশ্বের সব দেশ জড়িয়ে পড়বে।’ তিনি আরো বলেন, ‘সে যুদ্ধে আপনি যে আমেরিকাকে চেনেন তার আর কিছু অবশিষ্ট থাকবে না। আপনি যদি এ সতর্কবার্তায় কান দিয়ে আপনার চলার গতি পরিবর্তন না করেন, তাহলে (আমিরেকার) মৃত্যু অনিবার্য।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close