আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ অক্টোবর, ২০১৮

ইসরায়েলের সঙ্গে কোনো সম্পকর্ নয় : পাকিস্তান

ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরায়েলি একটি বিমান অবতরণের খবর নাকচ করে দিয়ে পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি বলেছেন, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করবে না পাকিস্তান। রোববার রেডিও পাকিস্তানের বরাত দিয়ে পাকিস্তানি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

তিন দিনের সফরে তুরস্ক যাওয়ার আগে ইসলামবাদ বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আলভি এ তথ্য জানান। একই সঙ্গে তিনি ইসরায়েলি বিমান পাকিস্তানে অবতরণের খবরকে ‘ভিত্তিহীন এবং মিথ্যা’ বলে অভিহিত করেন। রোববার কোনো ধরনের নিরাপত্তা প্রোটোকল ছাড়াই বিমানবন্দরে পৌঁছে অভিবাসন সারিতে দাঁড়ান আলভি। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের আমন্ত্রণে ইস্তাম্বুল সফর করছেন পাকিস্তানের এ প্রেসিডেন্ট।

ইস্তাম্বুলে তুরস্কের নতুন একটি বিমানবন্দরের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতার পাশাপাশি এরদোয়ান ও বিশ্বের অন্যান্য দেশের নেতাদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন আলভি। পাকিস্তানের ইসলামাবাদ বিমানবন্দরে ইসরায়েলি বিমান অবতরণ করেছে বলে শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর প্রকাশিত হয়। এতে বলা হয়, অবতরণের পর সেখানে প্রায় ১০ ঘণ্টা কাটিয়ে পরে ইসরায়েলে ফিরে যায় ওই বিমান। বিমানের অবস্থান শনাক্তকারী ওয়েবসাইট ফ্লাইট রাডার এ তথ্য প্রকাশ করে।

ফ্লাইট রাডারের এই তথ্য ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে ইসরায়েলি এক সাংবাদিকের টুইটের পর। ওই সাংবাদিক টুইটে বলেন, তেলআবিব থেকে ইসরায়েলি একটি বাণিজ্যিক বিমান উড্ডয়নের পর জর্ডানের রাজধানী আম্মানে সংক্ষিপ্ত সময়ের জন্য অবতরণ করে। পরে সেখান থেকে ইসলামাবাদের উদ্দেশে আম্মান ত্যাগ করে বিমানটি। এদিকে পাকিস্তানের বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ দেশটির আকাশসীমা অথবা দেশের যেকোনো বিমানবন্দরে ইসরায়েলি বিমান অবতরণের খবর প্রত্যাখ্যান করে বলছে, এই খবর ‘সম্পূর্ণ ভিত্তিহীন।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close