আন্তর্জাতিক ডেস্ক

  ২৮ অক্টোবর, ২০১৮

গাজায় ইসরায়েলি গুলিতে নিহত ৫ ফিলিস্তিনি

ফিলিস্তিনের গাজায় ‘গ্রেট মার্চ অব রিটার্ন’ কর্মসূচির ৩১তম শুক্রবারে ইসরায়েলি সেনাদের গুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। শুক্রবার গাজা সীমান্তে বিক্ষোভে আরো আহত হয়েছেন ১৭০ জন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কেদরা জানান, নিহতরা হলেন মোহাম্মদ আবদুল নাব্বি, নাসের আবু তায়েম, আহমেদ আবু লেবদা, আয়েশ শাথ ও নাসের আবু তিম। বিক্ষোভকারীদের ওপর ইসরায়েলি গুলির প্রতিবাদে হামাস ১৪টি রকেট নিক্ষেপ করেছে। এগুলোর মধ্য ১০টি ভূপাতিত করা হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলের সেনাবাহিনী।

১১ বছর ধরে গাজায় ইসরায়েলি অবরোধ ও নিজ ভূখন্ডে ফেরার দাবিতে গাজায় ফিলিস্তিনিরা টানা ৩১ সপ্তাহ ধরে বিক্ষোভ করে আসছে। মার্চে শুরু হওয়া এই বিক্ষোভে এ পর্যন্ত অন্তত ২১৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন ইসরায়েলি গুলিতে। এ সময়ে ইসরায়েলি সেনাদের ছোড়া তাজা গুলিতে অন্তত ২২ হাজার ৮৯৭ জন আহত হন।

এদিকে, শুক্রবার ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরে এক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। চিকিৎসা কর্মীরা নিহতের নাম ওথমান লাদাদওয়া বলে জানিয়েছেন। তাকে পেছন থেকে গুলি করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close