আন্তর্জাতিক ডেস্ক

  ১২ সেপ্টেম্বর, ২০১৮

সোনার টিফিন বক্সে খাবার খেত চোর!

কয়েক কোটি টাকার সোনার টিফিন বক্সে প্রতিনিয়ত খাবার খেত এক চোর। কিন্তু ওই টিফিন বক্স যে এত দামি সে জানত না। খবর এনডিটিভির। এ ঘটনা ভারতের হায়দ্রাবাদ রাজ্যে। পুলিশ জানায়, গত ২ সেপ্টেম্বর ভারতের হায়দ্রাবাদ রাজ্যে নিজাম যাদুঘর থেকে কয়েক কোটি টাকার ডায়মন্ড, একটি টিফিন বক্স, মূল্যবান হীরা ও স্বর্ণ চুরি করে চোরের একটি দল। হায়দ্রাবাদ পুলিশ কমিশনার অঞ্জনি কুমার এনডিটিভিকে বলেন, জাদুঘর থেকে প্রায় ৪০ থেকে ৫০ কোটি টাকার মালামাল চুরি হয়। এমন চুরির ঘটনায় কূল-কিনারা খুঁজে পাচ্ছিল না ভারতের হায়দ্রাবাদ পুলিশ। কয়েক সপ্তাহ ধরে হন্য হয়ে চোরদের খুজছিল তারা। জাদুঘর ও আশেপাশের রাস্তার সব সিসিটি ফুটেজ সংগ্রহ করে। কিন্তু কোনো লাভ হয়নি। চোরের দল মাফলার দিয়ে তাদের মুখ ঢেকে নিয়েছিল।

তবে হার মানেনি হায়দ্রাবাদ পুলিশ। অবশেষে ধরা পড়েছে ওই চোরের দল। পুলিশ জানায়, তারা হায়দ্রাবাদ ছেড়ে মুম্বাইয়ের একটি বিলাসবহুল হোটেলে ওঠে। সেখানে রাজকীয়ভাবে কয়েক দিন কাটায়। মুম্বাই থেকে ফেরার পথে তারা গ্রেফতার হয়।

পুলিশ আরো জানায়, তারা সোনা দিয়ে তৈরি ৩ স্তরের একটি টিফিন বক্সও চুরি করেছিল। কিন্তু তারা জানত না সেটা সোনা দিয়ে তৈরি। প্রাচীন আমলের ওই টিফিন বক্সের বর্তমান বাজার দাম কয়েক কোটি। চোর দলের একজন ওই টিফিন বক্স তার বাড়িতে নিয়ে যায়। প্রতিদিন ওই টিফিনে করে খেত সে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close